ক্রসফায়ারের ভয় দেখিয়ে দুই পুলিশসহ তিনজনের চাঁদা আদায়

0
656
ক্রসফায়ারের ভয় দেখিয়ে দুই পুলিশসহ তিনজনের চাঁদা আদায়

মাদারীপুরে ক্রসফায়ারের ভয় দেখিয়ে এক বিকাশ এজেন্টের কাছ থেকে চাঁদা নেওয়ার ঘটনা ঘটেছে। সুজন শেখ নামের ওই এজেন্ট আজ বৃহস্পতিবার দুপুরে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইদুর রহমানের আদালতে মামলটি করেন।

সুজন শেখ ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ভাড়ইভাঙ্গা গ্রামের আবদুল হকের ছেলে।

মামলার আসামিরা হল দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী উপপরিদর্শক (এএসআই) মাহাবুব রহমান ও কনস্টেবল সোহাগ এবং শিবচরের সূর্যনগর এলাকার টুম্পা টেলিকম অ্যান্ড মোবাইল কর্নারের প্রোপাইটর টোকন ব্যাপারী।

মামলার আরজিতে বলা হয়, ১৬ ফেব্রুয়ারি বেলা তিনটার দিকে পদ্মা সেতু ভ্রমণ শেষে মোটরসাইকেলে করে নিজের বাড়িতে ফিরছিলেন সুজন। মাদারীপুরের শিবচরের সূর্যনগর এলাকায় পৌঁছালে সুজনের মোটরসাইকেল থামিয়ে সাদাপোশাকে থাকা দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই মাহাবুব ও কনস্টেবল সোহাগ কাগজপত্র দেখতে চান। সুজন কাগজপত্র দেখালে তা সঠিক নয় উল্লেখ করে ওই দুই পুলিশ সদস্য এটি চোরাই মোটরসাইকেল বলে দাবি করেন। পরে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন তাঁরা। সুজন চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাঁকে ক্রসফায়ারের ভয় দেখান তাঁরা।

সুজনের বিকাশ অ্যাকাউন্ট থেকে পাশের টোকন ব্যাপারীর দোকানের মাধ্যমে ১ লাখ ১০ হাজার টাকা তুলে নেন ওই দুজন। এ ঘটনা কাউকে না বলার শর্ত দিয়ে সুজনকে ছেড়ে দেন তাঁরা। ওই দিনই শিবচর থানায় মামলা করতে গেলে পুলিশ কোনো পরামর্শ না দিয়ে সুজনকে চলে যেতে বলেন।

এরপর সুজন শেখ আজ মাদারীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইদুর রহমানের আদালতে মামলা করেন।

মামলার বাদী সুজন শেখ অভিযোগ করেন, কোনো কারণ ছাড়াই মুঠোফোন থেকে বিকাশের মাধ্যমে ১ লাখ ১০ হাজার টাকা তুলে নেন ওই দুই পুলিশ সদস্য। এর প্রমাণ তিনি আদালতে মামলার নথিতে দিয়েছেন বলে দাবি করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই মাহাবুব রহমানকে একাধিকবার কল করলেও তিনি তা ধরেননি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || ফেব্রুয়ারি ২য় সপ্তাহ, ২০২১ঈসায়ী
পরবর্তী নিবন্ধমুজাহিদদের বিরুদ্ধে মালিতে আরো ১,২০০ সেনা পাঠাবে চাদ