মাফিয়া সরকারের বিরুদ্ধে রাইড শেয়ারিং চালকদের বিক্ষোভ

0
1113
মাফিয়া সরকারের বিরুদ্ধে রাইড শেয়ারিং চালকদের বিক্ষোভ

করোনার খোড়া অজুহাতে রাইড শেয়ারিং সার্ভিস সেবা বন্ধ করে দেয়ায় মানববন্ধন ও বিক্ষোভ করেছেন পাঠাও ও উবারের চালকেরা! গতকাল দুপুর পোনে একটা ও দেড়টার মাফিয়া সরকারের হঠকারী সিদ্ধান্তের বিরুদ্ধে শাহবাগ ও জাতীয় প্রেস ক্লাবের সামনে হয় এই আন্দোলন।
আন্দোলনের অংশ হিসেবে বিক্ষোভ ও মানববন্ধন করেন চালকদের বিশাল এক অংশ।

মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞার ঘোষণা আসে গতকাল বুধবার। এ নিষেধাজ্ঞা আপাতত দুই সপ্তাহের জন্য বা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে বলে জানানো হয়েছে। এর আগে বাসে ৬০ শতাংশ বর্ধিত ভাড়ার সিদ্ধান্ত কার্যকর হয়।

এদিকে গতকাল নিষেধাজ্ঞা ঘোষণার পর আজ সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে মোটরসাইকেলচালকেরা বিক্ষোভ করেন। বেলা পৌনে একটার দিকে শাহবাগ মোড়ে বিক্ষোভ করেন পাঠাও, উবারের চালকেরা।

বেলা পৌনে একটা থেকে একটা পর্যন্ত পাঠাও, উবারের চালকেরা শাহবাগ মোড়ে বিক্ষোভ করেন। এ সময় শাহবাগ মোড় দিয়ে সীমিত আকারে যান চলাচল করে।

এদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে দুপুর দেড়টার দিকে জড়ো হন মোটারসাইকেল চালকেরা। তাঁরা সড়কে মোটরসাইকেল রেখে ফুটপাথে দাঁড়িয়ে মানববন্ধন করেন। দাবি আদায়ে তাঁরা স্লোগান দেন। তাঁরা রাইড শেয়ারিং অ্যাপ বন্ধে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্দেশনার তীব্র প্রতিবাদ জানান।

রাইড শেয়ারিং অ্যাপ বন্ধের প্রতিবাদে রাজধানী ধানমন্ডি ২৭, বাড্ডা এলাকাতেও মোটরসাইকেল চালকেরা বিক্ষোভ করেছেন। তাঁদের একটাই দাবি, রাইড শেয়ারিং চালু করা হোক।

যাঁরা নিয়মিত রাইড শেয়ারিং সার্ভিসে যাতায়াত করেন, তাঁদের সবাই বিপদে পড়েছেন হঠাৎ করেই। মোটরসাইকেল রাইড সার্ভিস নিয়ে থাকেন তারা। কিন্তু হঠাৎ করে মাফিয়া সরকারের এরকম কান্ডজ্ঞানহীন আচরণ ক্ষুব্ধ করেছে এসকল যাত্রীদের।

হাজার হাজার সাধারণ মানুষের এটাই উপার্জনের একমাত্র পথ। হঠাৎ এই সার্ভিস বন্ধ হয়ে গেলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হবে তাদের!
কিন্তু এসকল বিষয়ে কোন খেয়ালই যেন নেই রাতের ভোটে আসা এই সরকারের!

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || মার্চ ৪র্থ সপ্তাহ, ২০২১ঈসায়ী ||
পরবর্তী নিবন্ধসন্ত্রাসী নেতাকর্মীদের নিয়ে বিপাকে মাফিয়া আওয়ামী সরকার