কাবুল বাহিনী থেকে ফের দৌলতাবাদ জেলা বিজয় করে নিয়েছেন তালিবান

0
1420
কাবুল বাহিনী থেকে ফের দৌলতাবাদ জেলা বিজয় করে নিয়েছেন তালিবান
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

মুরতাদ কাবুল সরকারের (বিএফএফ) বিশেষ বাহিনী গত রাতে তালিবান নিয়ন্ত্রিত ফারিয়াব প্রদেশের প্রধান বাজার, পুলিশ সদর দফতর এবং জেলা কেন্দ্রে ভারী বিমান ও স্থল হামলা চালিয়েছিল। এসময় তালিবান মুজাহিদিন রণকৌশল হিসাবে পশ্চাদপসরণ করেন।

সর্বশেষ তথ্য অনুসারে, আজ ১৬ জুন দুপুর হতে কাবুল বাহিনীর উপর তীব্র হামলা চালাতে শুরু করেন মুজাহিদগণ, অবশেষে বিকেল বেলায় তালিবান মুজাহিদিন তাদের হাতছাড়া হয়ে যাওয়া অঞ্চলগুলি আবার দখল করতে সক্ষম হয়েছেন।

এদিকে পরাজিত কাবুল সরকারী বাহিনী আন্ডখা জেলা থেকে দৌলতাবাদ বাজারে একাধিক আর্টিলারি গোলাবর্ষণ করেছে, যা জনগণের দোকানগুলিকে ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে, পাশাপাশি বিমান থেকে বেসামরিক অঞ্চলগুলিতে বোমা ফেলার ফলে বহু মুসলিম হতাহতের শিকার হয়েছেন।

স্থানীয় সাংবাদিকরা বলেছেন যে কয়েক ঘণ্টা পশ্চাদপসরণের পরে, তালিবানরা জেলা কেন্দ্রের উপর তীব্র আক্রমণ চালিয়ে জেলা কেন্দ্র, বাজার ও পুলিশ সদর দফতরকে ফের নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসেন এবং বেশ কিছু মুরতাদ সেনা হতাহত হয়।

স্থানীয় সাংবাদিক কুতুবউদ্দিন কোহি বলেছেন, তালিবানদের হামলায় কাবুল সরকারের প্রচুর সংখ্যাক কমান্ডোরা হতাহতের শিকার হয়েছে, বেশ কয়েকটি ট্যাঙ্ক ধ্বংস ও অনেক সৈন্যকে তালিবান মুজাহিদগণ আটক করেছেন। বাকী সেনারা আন্ডখা জেলার দিকে পালিয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধلَئِن شَكَرْتُمْ لَأَزِيدَنَّكُمْ!! যদি তোমরা( আমার নেয়ামতের) কৃতজ্ঞতা প্রকাশ করো, তাহলে অবশ্যই আমি তা বাড়িয়ে দিবো
পরবর্তী নিবন্ধতালিবান মুজাহিদিনের হাতে আরো ৩টি জেলা বিজয়