সিরিয়া | নুসাইরি ও রুশ সেনাদের উপর মুজাহিদদের আর্টিলারি ও মিসাইল হামলা, হতাহত অনেক

1
750
সিরিয়া | নুসাইরি ও রুশ সেনাদের উপর মুজাহিদদের আর্টিলারি ও মিসাইল হামলা, হতাহত অনেক

সিরিয়ার ইদলিব ও লাতাকিয়ায় কুখ্যাত নুসাইরি শিয়া আর্মি ও ক্রুসেডার রাশিয়ান বাহিনীর উপর মিসাইল ও আর্টিলারি হামলা চালিয়েছেন আনসারুত তাওহীদের মুজাহিদিনরা।

আনসারুত তাওহীদ তাদের এক বিবৃতিতে জানিয়েছে, ইদলিবে বিগত কয়েক সপ্তাহ যাবৎ রাশিয়ান ও নুসাইরী বাহিনীর চালানো হামলায় ৩০ জনেরও বেশি সাধারণ মানুষ শহিদ হয়েছেনন। আর নিরপরাধ লোকদের হত্যার প্রতিশোধ স্বরূপ মুজাহিদগণ এই হামলা চালিয়েছেন।

যার ধারাবাহিতায় আনসারুত তাওহীদের মুজাহিদিনরা গত ২৮ জুন, সিরিয়ার লাতাকিয়া সিটির কারদাহা এলাকায় কুখ্যাত নুসাইরী বাহিনীর অবস্থানে গ্রাড মিসাইল দিয়ে হামলা চালিয়েছেন। উল্লেখ্য, কারদাহা হচ্ছে কসাই বাশার আল আসাদ নুসাইরী সরকারের জন্মস্থান।

IMG-20210629-143726-652

একই দিন ইদলিবের দার আল-কাবির এলাকায় দখলদার রাশিয়ান ও নুসাইরী আর্মির জমায়েতে ভারী আর্টিলারি হামলা চালিয়েছেন মুজাহিদিনরা। হামলায় ক্ষয়ক্ষতির ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। তবে নির্ভুলভাবে পরিচালিত এই হামলায় বেশ কিছু সৈন্য হতাহত হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

IMG-20210629-143928-894

এদিন মুজাহিদগণ তৃতীয় হামলাটি চালান ইদলিবের মা’রাত আন-নুমান এর বাসকালা এলাকায়। আর্টিলারি দিয়ে চালানো এই হামলার মাধ্যমে মুজাহিদীনরা নির্ভুলভাবে কুখ্যাত নুসাইরী ও রাশিয়ান সেনাদের উপর আঘাত হানতে সক্ষম হন। এই হামলায়ও বেশ কিছু কুফ্ফার সৈন্য হতাহত হবার খবর পাওয়া গেছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন