সোমালিয়া | আল-কায়েদার হামলায় ৮ সেনা নিহত

0
720
সোমালিয়া | আল-কায়েদার হামলায় ৮ সেনা নিহত
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় ক্রুসেডার বুরুন্ডিয়ান ও সোমালিয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধে কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ৫ ক্রুসেডার ও ৩ মুরতাদ সৈন্য নিহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, মুজাহিদগণ এসবের মধ্যে তাদের প্রথম অভিযানটি পরিচালনা করেন দক্ষিণ সোমালিয়ার মাহদায়ী শহরে। যেখানে শাবাব মুজাহিদগণ ক্রুসেডার বুরুন্ডিয়ান বাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে তীব্র হামলা চালান। যার ফলশ্রুতিতে ৫ ক্রুসেডার সৈন্য নিহত এবং কতক সৈন্য আহত হয়।

অপরদিকে সোমালিয়ার দক্ষিণ-পশ্চিম যুবা রাজ্যের আউডিনালি শহরে সোমালিয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধেও একটি সফল হামলা চালান মুজাহিদিন। এতে ২ মুরতাদ সৈন্য নিহত হয়। মুজাহিদগণ তাদের অস্ত্রগুলো গনিমত লাভ করেন।

এমনিভাবে রাজধানী মোগাদিশুর ওদজার জেলায় মুরতাদ পুলিশ বাহিনীর এক সদস্যকে টার্গেট করে গুলি চালান মুজাহিদগণ। যার ফলে আরো ১ পুলিশ সদস্য মুজাহিদদের হামলায় নিহত হয়।

উল্লেখ্য যে, এদিন হারাকাতুশ শাবাব মুজাহিদিনরা দেশটির কুকানী, জানালী ও বার্দিরী শহরেও আরও ৩টি পৃথক অভিযান পরিচালনা করেছিলেন। তবে এসব হামলায় হতাহতের সুনির্দিষ্ট কোন পরিসংখান জানা যায়নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তান | পাক-তালিবানের হামলায় ৭ মুরতাদ সেনা হতাহত
পরবর্তী নিবন্ধসোমালিয়ায় ৪ দিনে মার্কিন গোয়েন্দা সংস্থার ২৪ সদস্যকে মৃত্যুদণ্ড দিয়েছে ইসলামিক আদালত