সোমালিয়ায় ৪ দিনে মার্কিন গোয়েন্দা সংস্থার ২৪ সদস্যকে মৃত্যুদণ্ড দিয়েছে ইসলামিক আদালত

2
1005
৪ দিনে মার্কিন গোয়েন্দা সংস্থার ২৪ সদস্যকে মৃত্যুদণ্ড দিয়েছে ইসলামিক আদালত

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদদের ইসলামিক ইমারতের একটি আদালত গত বুধবার, ক্রুসেডার মার্কিন গোয়েন্দা সংস্থার আরও ৮ সদস্যকে মৃত্যুদণ্ড দিয়েছে।

সূত্রটি জানায়, হারাকাতুশ শাবাবের প্রতিষ্ঠিত ইসলামিক আদালতের দ্বারা মৃত্যুদণ্ডপ্রাপ্ত গুপ্তচরদের সংখ্যা মাত্র ৪ দিনের মধ্যে ২৪-এ পৌঁছেছে। সর্বশেষ গত ৩১ জুন বুধবার, দক্ষিণ সোমালিয়ার শাবেলী সুফলা রাজ্যের কোনিয়াব্রোতে ইসলামিক আদালতের নির্দেশ অনুযায়ী ক্রুসেডার মার্কিন গোয়েন্দা সংস্থার ৮ সদস্যের মৃত্যুদন্ড কার্যকর করা হয়।

এর আগে গত ২৮ জুন, যুবা রাজ্যের বুলুফালাই শহরে মার্কিন ও ব্রিটিশ গোয়েন্দা সংস্থার ১০ সদস্যের মৃত্যুদন্ড কার্যকর করা হয়। যাদের মাঝে কয়েকজন গোয়েন্দা সদস্য ছিল ১০ বছরের অভিজ্ঞতাসম্পন্ন।

এই মৃত্যুদণ্ড কার্যকরের মাত্র একদিন আগে অর্থাৎ ২৭ জুন, যুবা রাজ্যের সাকু শহরে আরো ৬ মার্কিন গোয়েন্দা সদস্যেকে ফায়ারিং স্কোয়াডে নিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করে হারাকাতুশ শাবাব মুজাহিদদের ইসলামিক আদালত।

FB-IMG-1625100207380

৪ দিনের মধ্যে ২৪ মার্কিন গোয়েন্দা সদস্যের মৃত্যুদণ্ড কার্যকরের মাধ্যমে একটি বিষয় স্পষ্ট যে, হারাকাতুশ শাবাব মুজাহিদিন তাদের নিয়ন্ত্রণাধীন অঞ্চলে পশ্চিমা গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে এক তীব্র অভিযান চালাতে শুরু করেছেন। মাঠে সামরিক যুদ্ধের পাশাপাশি গোপনে মুজাহিদগণও যে সংঘবদ্ধভাবে মার্কিন বাহিনীর বিরুদ্ধে গোয়েন্দা যুদ্ধ শুরু করেছেন সে সম্পর্কেও সুস্পষ্ট বার্তা দিচ্ছে এই মৃত্যুদণ্ড কার্যকর। আর এটি পূর্ব আফ্রিকায় মার্কিন গোয়েন্দা সংস্থার জন্য বড় একটি ধাক্কা।

পশ্চিমা শক্তি এবং মুজাহিদিন শক্তির দ্বন্দ্বের মধ্যে বিশ্বে গুপ্তচরবৃত্তি লড়াইয়ের অন্যতম বিপজ্জনক একটি ক্ষেত্র। আর সেই ক্ষেত্রে এখন মুজাহিদগণ সোমালিয়া, ইয়ামান, আফগানিস্তান ও মালিসহ বিশ্বের বেশ কিছু জিহাদের ময়দানে সমানভাবে অংশগ্রহণ করছেন।

সূত্রঃ শাহাদাহ্ নিউজ।

2 মন্তব্যসমূহ

  1. এই গুপ্তচর গুলো বিভিন্ন সময় মুজাহিদ গণের হত্যায় ক্রুসেডারদের সহায়তা করেছে এবং সরাসরি মুজাহিদদের হত্যা করেছে। তাই তাদের শাস্তি এমনই হওয়া উচিত।
    মুজাহিদ গণের সফলতা প্রত্যাশা করছি মহান রবের দরবারে।

  2. এই গুপ্তচর গুলো বিভিন্ন সময় মুজাহিদ গণের হত্যায় ক্রুসেডারদের সহায়তা করেছে এবং সরাসরি মুজাহিদদের হত্যা করেছে। তাই তাদের শাস্তি এমনই হওয়া উচিত।
    মুজাহিদ গণের সফলতা প্রত্যাশা করছি মহান রবের দরবারে

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন