সোমালিয়া | শত্রু শিবিরে আল-কায়েদার একাধিক হামলা, হতাহত অনেক

3
762
সোমালিয়া | শত্রু শিবিরে আল-কায়েদার একাধিক হামলা, হতাহত অনেক
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার বে-বুকুল, যুবা এবং রাজধানী মোগাদিশুতে ক্রুসেডার ইথিওপিয়ান, কেনিয়ান এবং মুরতাদ সোমালি সেনাদের উপর একাধিক আক্রমণ পরিচালনা করেছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাবের জানবায মুজাহিদিন।

আল-শাবাবের নিউজ মিডিয়া ‘শাহদাহ এজেন্সি’ এর প্রকাশিত রিপোর্ট থেকে জানা গেছে, সোমালিয়ার বে-বুকুল রাজ্যের হুদুর, ওয়াজিদ এবং কানশাদিরী শহরগুলোতে ক্রুসেডার ইথিওপিয়ান ও সোমালি মুরতাদ সেনাদের উপর একাধিক হামলা চালিয়েছেন শাবাব মুজাহিদিনরা। হারাকাতুশ শাবাব তাদের প্রতিটি হামলায় কুফ্ফার বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতির কথা নিশ্চিত করেছেন, তবে ক্ষয়ক্ষতির পরিমাণ সুনির্দিষ্ট করে বলা হয়নি।

এমনিভাবে দক্ষিণ সোমালিয়ার যুবা রাজ্যের কিসমায়ো অঞ্চলের হুযিনযো এবং বার্সাঞ্জুনি শহরে ক্রুসেডার কেনিয়ান সেনাদের উপর হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এসব এলকায় মুজাহিদদের পৃথক দুটি হামলাতেই কেনিয়ার বেশ কিছু ক্রুসেডার সেনা হতাহত হয়েছে।

অপরদিকে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর হাদান জেলার সিবিয়ানো এলাকায় মুর‍তাদ সোমালি সেনাদের একটি ব্যারাকে সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিনরা। হামলায় বেশ কিছু মুরতাদ সেনা হতাহত হওয়ার খবর পাওয়া গেছে।

3 মন্তব্যসমূহ

  1. কে আছে আল্লাহর বাহিনীর মোকাবেলা করবে আল্লাহর বাহিনীর মোকাবেলা করতে এসেছিল হস্তী বাহিনী নিঃশেষ হয়ে গিয়েছে তারা ঠিক তদ্রুপ আজও যারা আল্লাহর বাহিনী দের কে নিঃশেষ করতে আসবে তারাও দুনিয়ার থেকে নিঃশেষ হয়ে যাবে পালানোর জায়গা তারা খুঁজে পাবেনা ইনশাআল্লাহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপশ্চিমতীরে দখলদার ইজরাইলিদের গুলিতে ফিলিস্তিনি যুবক নিহত
পরবর্তী নিবন্ধতালিবানের ভয়ে ১৫৮৭ এরও বেশি কাবুল সেনা তাজিকিস্তান পালিয়েছে