সিরিয়া। রুশ ও নুসাইরীদের উপর আল-কায়েদা সমর্থক মুজাহিদদের প্রবল হামলা

1
709
সিরিয়া। রুশ ও নুসাইরীদের উপর আল-কায়েদা সমর্থক মুজাহিদদের প্রবল হামলা

সিরিয়ার দার আল কাবিরাহ ও সাহলুল গাব অঞ্চলে দখলদার রাশিয়ান ও নুসাইরি মুরতাদ সেনাদের অবস্থানে পৃথক হামলা চালিয়েছেন আনসার আল ইসলাম ও আনসারুত তাওহীদের জানবায মুজাহিদগণ। গত ১৯ জুলাই মুজাহিদদের পরিচালিত এসব হামলায় জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয় কুফ্ফার বাহিনীর।

আনসারুত তাওহীদের মিডিয়া উইং এর প্রেরিত রিপোর্ট থেকে জানা গেছে, সিরিয়ার হিমস প্রদেশের অন্তর্গত দার-আল-কাবিরাহ এলাকায় মুরতাদ নুসাইরী আসাদ বাহিনী ও দখলদার রাশিয়ান ক্রুসেডারদের সামরিক ক্যাম্পে হামলা চালিয়েছেন মুজাহিদিনরা। আনসার আল তাওহীদের আর্টিলারি ব্যাটালিয়নের মুজাহিদগণ সরাসরি ও নির্ভুলভাবে তাদের টার্গেটকৃত স্থানে আঘাত করেছেন বলে জানিয়েছে মিডিয়া উইং।

একইসাথে তাঁরা জানিয়েছেন, ইদলিব ও হামা অঞ্চলে নিরপরাধ সাধারণ মানুষের উপর দখলাদর ও নুসাইরীরা আগ্রাসন অব্যাহত রাখায় মুজাহিদগণ প্রতিশোধস্বরূপ এই হামলা চালিয়েছেন।

এদিকে আনসার আল ইসলাম গ্রুপের মিডিয়া শাখা “আল-আনসার” থেকে জানানো হয়েছে, মুজাহিদগণ সাহলুল-গাব এর আল-বারকান এলাকায় রাশিয়ান ও নুসাইরি বাহিনীর উপর হামলা চালিয়েছেন। মুজাহিদিনরা শত্রু বাহিনীর অস্ত্রের গুদামকে টার্গেট করে এই হামলা চালিয়েছেন বলে জানানো হয়েছে। ফলশ্রুতিতে গুদামে থাকা অস্ত্র ধ্বংস হয়ে গেছে ও এ থেকে সৃষ্ট বিস্ফোরণ ও আগুনে আশেপাশে থাকা সেনাদের তাঁবুও পুড়ে গেছে।

 

১টি মন্তব্য

  1. إِنَّ ٱللَّهَ يُحِبُّ ٱلَّذِينَ يُقَٰتِلُونَ فِي سَبِيلِهِۦ صَفّٗا كَأَنَّهُم بُنۡيَٰنٞ مَّرۡصُوصٞ

    নিশ্চয় যারা আল্লাহর পথে যুদ্ধ করে সারিবদ্ধভাবে সুদৃঢ় প্রাচীরের মত, আল্লাহ তাদেরকে ভালোবাসেন।

    -Surah As-Saf, Ayah 4

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন