মসজিদুল আকসায় মুসলিম নারীদের লাঞ্চিত করে গ্রেফতার

2
787
মসজিদুল আকসায় মুসলিম নারীদের লাঞ্চিত করে গ্রেফতার

মসজিদুল আকসায় নামাজরত পর্দানশীন নারী মুসল্লিদের টেনে-হিঁচড়ে মসজিদ থেকে বের করে দেয় ইসরায়েলি বাহিনী। শুধু তাই নয়- বেধড়ক পেটানো ও লাঞ্চিত করা হয় নারীদের। নীতিমালা ভঙ্গের অজুহাতে আটক করা হয় অনেক নারীকে।

ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়, গত ১৮ জুলাই নামাজ আদায়ের জন্যেই আল-আকসায় এসেছিলেন ফিলিস্তিনি নারীদের একটি দল। কিন্তু আল-আকসার দরজাই পেরোতে পারেননি; তার আগেই পড়েছেন ইসরায়েলি বাহিনীর আক্রমণের মুখে।

বার্তা সংস্থা ‘ডকুমেন্টিং অপরেশন এগিনেস্ট মুসলিম’ এর সাইটে প্রকাশিত ঘটনার সময়ের একটি ভিডিওতে দেখা যায়, ইসরায়েলি বাহিনীর বাধা পিছিয়ে যাওয়া নারীদের থেকে কয়েকজনকে ঘেরাও করে মাটিতে ফেলে দেয় সেনারা। তারপর নারীদের বিভিন্নভাবে লাঞ্চিত করে টেনে-হিঁচড়ে নিয়ে যেতে থাকে। গ্রেফতার এড়াতে সেনাদের ঘেরাও থেকে বের হতে চাইলে নারীদের কাপড় ও শরীরে টেনে ধরে অভিশপ্ত ইহুদিরা। এসময় একজন নারীকে মাটিতে ফেলে ঝাপটিয়ে ধরে হাটু দিয়ে চেপ দেয় নাপাক ইহুদি সেনারা। এসময় এ নারীর আর্তচিৎকার( ইয়া আল্লাহ, ইয়া আল্লাহ) স্পষ্ট শোনা যাচ্ছিল।

এমন উসকানিমূলক আচরণের তীব্র নিন্দা জানিয়েছে আল-আকসা কর্তৃপক্ষ। পর্দানশীন মুসলিম নারীদের হয়রানির পাশাপাশি মাটিতে ফেলে মারধরও করে ইহুদি সেনারা। গলা ধাক্কা দিয়ে বের করা হয় মসজিদ প্রাঙ্গণ থেকে।

আল-আকসা মসজিদের পরিচালক শেখ ওমর আল কিসওয়ানি বলেন, নিঃসন্দেহে এটা উসকানিমূলক আচরণ। নামাজরত ফিলিস্তিনিদের রীতিমতো টেনে-হিঁচড়ে আল-আকসা থেকে বের করেছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। অপমাণ ও হয়রানি করেছে নামাজ পড়তে আসা নারীদের। সেসময়ই মসজিদ প্রাঙ্গনে প্রবেশ করে ১৩শ’র বেশি কট্টরপন্থী ইহুদি।

গত মে মাসে জেরুজালেম এবং আল-আকসা এলাকা থেকে ফিলিস্তিনিদের উৎখাতকে কেন্দ্র করে শুরু হয় অস্থিরতা। এক পর্যায়ে হামাস-ইসরায়েলের মধ্যে সংঘাত সৃষ্টি হলে, টানা ১১ দিনের সেই ইসরায়েলি বর্বরতায় প্রাণ হারান ২৫৬ ফিলিস্তিনি। মিসরের মধ্যস্থতায় অস্ত্র বিরতি কার্যকর হলেও বারবারই নানা অজুহাতে সেটি লঙ্ঘন করছে দখলদার ইসরায়েল।

IMG-20210720-213935

IMG-20210720-213903

IMG-20210720-213736

IMG-20210720-213705

IMG-20210720-213335

2 মন্তব্যসমূহ

  1. আজ আমরা আল্লাহর হুকুম জিহাদ ফি সাবিলিললাহ ছেড়ে দেওয়ার কারণে অভিশপ্ত ইহুদিরা আমাদের মুসলিম ভাই-বোনদের লাঞ্ছিত অপমানিত করছে ফিলিস্তিনে । মালাউন মুশরিকরা লাঞ্ছিত অপমানিত করছে ভারত- বাংলাদেশে অতএব হে মুসলিম জাতি এখনই ঘুরে দাঁড়ানোর সময। ظهر الفساد فالبروالبحر بما كسبت ايد الناس ليضيقهم بعض الذي لعلهم يرجعون .اللهم احفظ كل االمسلمين

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন