নাইজার | আল-কায়েদার বীরত্বপূর্ণ হামলায় ২২ কুফ্ফার সৈন্য হতাহত, নিখোঁজ আরও ৬ সেনা

0
1644
নাইজার | আল-কায়েদার বীরত্বপূর্ণ হামলায় ২২ কুফ্ফার সৈন্য হতাহত, নিখোঁজ আরও ৬ সেনা

পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে দেশটির কুফ্ফার বাহিনীর একটি সামরিক কনভয়ের ওপর হামলা চালিয়েছেন আল-কায়েদার (JNIM) জানবায মুজাহিদিন। এতে ১৫ সৈন্য নিহত এবং ৭ সৈন্য আহত হয়েছে, নিখোঁজ রয়েছে আরও ৬ সৈন্য।

স্থানীয় সাংবাদিক ও গণমাধ্যমের মতে, আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের মুজাহিদগণ দক্ষিণ -পশ্চিম নাইজারের তোরোদি জেলায় দেশটির কুফ্ফার বাহিনীর সামরিক কনভয় টার্গেট করে ভারী অস্ত্র দ্বারা তীব্র হামলা চালিয়েছেন। যাতে বেশ কিছু সৈন্য হতাহত হয়। এসময় আহত সৈন্যদের সাহায্য করার জন্য আরেকটি কাফেলা ঘটনাস্থলে আসার সাথে সাথে বিকট শব্দে মুজাহিদগণ বোমা বিস্ফোরণ ঘটান।

এরপর আশপাশে পজিশন নিয়ে থাকা মুজাহিদগণ ভারী অস্ত্র দিয়ে কুফ্ফার নাইজার বাহিনীকে টার্গেট গুলি চালাতে থাকেন।

বুর্কিনা ফাসো এবং মালি সীমান্তের কাছাকাছি নাইজারে এই হামলার ঘটনা ঘটেছে। প্রাথমিক তথ্যমতে মুজাহিদদের এই হামলায় ১৫ কুফ্ফার সৈন্য নিহত এবং আরও ৭ সেনা গুরুতর আহত হয়েছে, এছাড়াও ৬ সেনা কর্মকর্তা এখনো নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। দেশটির সামরিক বাহিনী উক্ত ৬ সেনা মুজাহিদদের হাতে বন্দী হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছে।

গত ৩১ জুলাই সকাল ১১ টায় পরিচালিত এই হামলার একটি সংক্ষিপ্ত ভিডিও প্রকাশ করেছে JNIM এর স্থানীয় মুজাহিদগণ। সেখানে মুজাহিদগণ প্রচুর পরিমাণ অস্ত্র গনিমত পাওয়ার সংবাদ করলেও কোন সৈন্যকে বন্দী করার তথ্য জানান নি।

ভিডিওটির কয়েকটি স্কিনশট দেখুন..

IMG-20210803-162642
IMG-20210803-162645
IMG-20210803-162648
IMG-20210803-162650

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধখোরাসান | গুরুত্বপূর্ণ শহরের নিয়ন্ত্রণ নিল তালিবান, ৭১ সেনা হতাহত
পরবর্তী নিবন্ধ৮ বছরের বাগান, ১০ লাখ লেবুসহ ৫ হাজার গাছ কেটে দিল বনবিভাগ