খোরাসান | গুরুত্বপূর্ণ শহরের নিয়ন্ত্রণ নিল তালিবান, ৭১ সেনা হতাহত

0
1377
খোরাসান | গুরুত্বপূর্ণ শহরের নিয়ন্ত্রণ নিল তালিবান, ৭১ সেনা হতাহত

আফগানিস্তানের জাউজান প্রদেশের রাজধানী শেবারগানের উপকণ্ঠে গত রাত ১১ টায় তীব্র অভিযান চালাতে শুরু করেছেন তালিবান মুজাহিদিন।

স্থানীয় সূত্র জানায়, তালিবান মুজাহিদিন মুরতাদ কাবুল সরকারি মিলিশিয়াদের কাছ থেকে জাউজানের রাজধানী শেবারগানের গুরুত্বপূর্ণ একটি শহর ও কয়েকটি এলাকা দখলে নিয়েছে। যুদ্ধে কাবুল বাহিনীর ২৪ এরও বেশি সৈন্য নিহত বা আহত হয়েছে।

এদিকে তালিবানরাও রাজধানী শেবারগানে কাবুল বাহিনীর সাথে যুদ্ধের খবর নিশ্চিত করেছেন। মুজাহিদদের মতে, কাবুল বাহিনী থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ ১ টি শহর ও ৩ টি এলাকা মুজাহিদগণ মুক্ত করেছেন। এসময় মুজাহিদদের হামলায় নিহত ৯ মুরতাদ সৈন্যের মৃতদেহ যুদ্ধক্ষেত্রেই রয়ে যায় এবং আরও ১৫ এরও বেশি মুরতাদ সৈন্য আহত হয়েছে।

সূত্রটি আরও জানায়, একটি রেঞ্জার, বেশ কিছু অস্ত্র ও গোলাবারুদও এসময় তালিবান মুজাহিদদের হস্তগত হয়েছে। তালিবানদের একজন মুখপাত্র বলেন, সংঘর্ষে একজন মুজাহিদ শহিদ এবং ২ জন আহত হয়েছেন।

তালিবানের কেন্দ্রীয় মুখপাত্র- মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ আরও জানান, আজ ৩ আগস্ট, তাখার প্রদেশের কেন্দ্রস্থলে মুরতাদ কাবুল বাহিনীর সাথে তীব্র সংঘর্ষ হয়েছে মুজাহিদদের। এসময় মুজাহিদগণ জেলাটির তালোকান, আঘাগোল এবং মোগল ঘেষলাঘ এলাকা, গৌমালি সেতু, গঞ্জালি, বেইক, পুস্তখোর, আস, শাহ তালেগান জান, পাঞ্জশিরি ঘেষলাঘ এলাকাসমূহ বিজয় এবং কমান্ডার নূর মোহাম্মদ ও কমান্ডার শিশকে বন্দী করেছেন।

এছাড়াও মুজাহিদদের তীব্র হামলায় ৪৭ কমান্ডো এবং পুলিশ সদস্য নিহত ও আহত হয়েছে। মুজাহিদগণ ধ্বংস করেছেন কাবুল বাহিনীর ৪টি ট্যাংক। অপরদিকে আরও ২ টি ট্যাঙ্ক ও প্রচুর পরিমাণে অস্ত্র মুজাহিদগণ গনিমত পেয়েছেন।

খোরাসান | গুরুত্বপূর্ণ শহরের নিয়ন্ত্রণ নিল তালিবান, ৭১ সেনা হতাহত

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন