মালি | ডোজো মিলিশিয়াদের উপর আল-কায়দার হামলা, নিহত ২২, আহত অনেক

1
1307
Auto Draft

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে সন্ত্রাসবাদ নির্মূলে বিশেষ অভিযান চালাচ্ছেন আল-কায়েদা মুজাহিদিন। যার ধারাবাহিতায় এবার ২২ সন্ত্রাসীকে হত্যা করেছেন মুজাহিদগণ।

আঞ্চলিক সূত্র অনুযায়ী, আল-কায়েদা ইসলামিক মাগরিবের সবচেয়ে সক্রিয় শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের মুজাহিদগণ, গত মাস থেকে এক বিবৃতির মাধ্যমে সাহেল দেশগুলোতে তাদের নিয়ন্ত্রিত অঞ্চলে সন্ত্রাসবাদ নির্মূল অভিযান শুরু করেছেন। যার ধারাবাহিতায় মুজাহিদগণ তাদের নিয়ন্ত্রিত বেশ কিছু এলাকা থেকে সন্ত্রাসীদের নির্মূল করতে সক্ষম হয়েছেন।

সেই ধারাবাহিতায় মুজাহিদগণ এবার তাদের নিয়ন্ত্রিত মালির মোপ্তি রাজ্যে সন্ত্রাস নির্মূল অভিযান শুরু করেছেন। সূত্র জানায়, গত ১৬ আগস্ট, মুজাহিদগণ মালির মোপ্তি রাজ্যের ডানকৌসা অঞ্চলের মারুবাগ এলাকায় এই অভিযান চালান। যেখানে জাজনোর “ডোজো” নামক একটি সন্ত্রাসী মিলিশিয়া গ্রুপের অবস্থানে হামলা চালান মুজাহিদগণ। অভিযানের পূর্বে মুজাহিদগণ সন্ত্রাসীদের আত্মসমর্পণ করতে বলেন। কিন্তু সন্ত্রাসীরা আত্মসমর্পণ না করে মুজাহিদদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। ফলে মুজাহিদগণও সন্ত্রাসীদের টার্গেট করে তীব্র হামলা চালান এবং ১৭ সন্ত্রাসীকে হত্যা করেন।

এর আগে গত ১১ আগস্ট, টিনেনকো অঞ্চল থেকে প্রায় ত্রিশ কিলোমিটার পশ্চিমে সিলামা এলাকায় “ডোজো” মিলিশিয়াদের অপর একটি আস্তানায় হামলা চালান আল-কায়েদা মুজাহিদগণ। এখানেও মুজাহিদদের তীব্র হামলায় কমপক্ষে ৫ ডোজো মিলিশিয়া সদস্য নিহত এবং আরও বেশ কিছু মিলিশিয়া আহত হয়। অন্যরা এলাকা ছেড়ে পালিয়ে যায়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন