সোমালিয়া | আশ-শাবাব মুজাহিদদের পৃথক হামলায় ৩৪ এরও বেশি কুফ্ফার সৈন্য হতাহত

0
1235
সোমালিয়া | আশ-শাবাব মুজাহিদদের পৃথক হামলায় ৩৪ এরও বেশি কুফ্ফার সৈন্য হতাহত
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে পৃথক কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যার ২টিতেই ৩৩ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, গত ১৯ আগস্ট বৃহস্পতিবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি বীরত্বপূর্ণ হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যাতে গুরুত্বপূর্ণ এক অফিসারসহ কমপক্ষে ১৭ মুরতাদ সেনা সদস্য নিহত হয়েছে। এছাড়াও উক্ত হামলায় অনেক সদস্য আহত হয়েছে।

সূত্র জানায়, রাজধানীতে অবস্থিত গোয়েন্দা সংস্থার একটি ভবনে এই হামলাটি চালানো হয়েছে। যখন সেনারা মিটিং করতে একত্রিত হয়েছিল। তখনই আশ-শাবাব মুজাহিদিনরা ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ভবনটিতে হামলা চালান। আর এতেই এই বিপুল সংখ্যাক সেনা সদস্যের হতাহতের ঘটনা ঘটে।

এদিন সোমালিয়ার রাজধানী মোগাদিশুর দিনালী, কারান এবং বে-বুকুল রাজ্যের ওয়াজিদ ও কেনিয়ার কালবায়ু শহরে আরও ৪টি পৃথক হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদগণ।

এরমধ্যে কেনিয়ায় পরিচালিত মুজাহিদদের একটি শক্তিশালী হামলায় ক্রুসেডার বাহিনীর একটি সামরিক ট্রাক পুরোপুরি ধ্বংস হয়, যাতে ট্রাকে থাকা সকল সৈন্য নিহত হয়। অপরদিকে মোগাদিশুর কারান শহরে পরিচালিত হামলায় এক মুরতাদ সৈন্য নিহত হয়। তবে বাকি ২টি হামলায় মুরতাদ সেনাদের হতাহতের সুনির্দিষ্ট কোন তথ্য জানা যায় নি।

এই হামলাগুলোর এক দিন পর হারাকাতুশ শাবাব মুজাহিদগণ সোমালিয়ার বে-বুকুল রাজ্যের বায়দাওয়ে শহরে মুরতাদ বাহিনীর বিরুদ্ধে আরও একটি বীরত্বপূর্ণ অভিযান পরিচালনা করেন। সূত্র জানায় উক্ত হামলায় কমপক্ষে ১৬ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে। যাদের মাঝে ৬ সেনার মৃতদেহ ময়দানে ফেলে রেখেই পালিয়ে যায় মুরতাদ সেনারা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারতীয় মিডিয়ার কারসাজি
পরবর্তী নিবন্ধমালি | আল-কায়েদার বীরত্বপূর্ণ এক হামলায় ৫৯ সৈন্য হতাহত