তুরখাম সীমান্তে পাকিস্তানের পতাকা নামালেন তালিবান মুজাহিদিন

0
1282
তুরখাম সীমান্তে পাকিস্তানের পতাকা নামালেন তালিবান মুজাহিদিন

পাক-আফগান তুরখাম সীমান্ত অতিক্রমকালে একটি ট্রাক থেকে পাকিস্তানের জাতীয়তাবাদী পতাকা নামিয়ে দিয়েছেন তালিবান মুজাহিদিন।

সম্প্রতি পাক-আফগান তুরখাম সীমান্ত হয়ে আফগানিস্তানে প্রবেশকারী একটি ত্রাণবাহী ট্রাকের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, যে ট্রাকটির সামনে পাকিস্তানের জাতীয়তাবাদী পতাকা উড়তে দেখা যায়। ভিডিওটিতে দেখা যায়, সীমান্ত হয়ে ট্রাকটি আফগানিস্তানে প্রবেশ করলে কয়েকজন তালিবান মুজাহিদ ট্রাকটির দিকে ছুটে আসেন। এসময় সীমান্তে দায়িত্বরত তালিবান মুজাহিদরা ট্রাকটির সামনে লাগানো পাকিস্তানের পতাকা নামিয়ে ফেলেন এবং তাকবির ধ্বনি দিতে থাকেন।

ভিডিওর এক পর্যায়ে একজন তালিবান মুজাহিদকে বলতে শুনা যায় যে, এটি পুড়িয়ে ফেলা উচিত।

এটা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় সামজিক যোগাযোগ মাধ্যমে।

এ বিষয়ে তালিবান সংশ্লিষ্ট অ্যাকাউন্টগুলো থেকে মন্তব্য করা হয় যে, পাকিস্তানিরা তাদের মাটিতে ইসলামের পতাকা সহ্য করতে পারেনা, তারা রাসূল (সাঃ) এর রয়াতুত তাওহীদ এই কারণে প্রত্যাখ্যান করেছে যে, এটি তালিবান মুজাহিদরা ব্যবহার করছে! তাই তালিবানরা কিভাবে পাকিস্তানের পতাকা আফগানের মাটিতে উড়তে দিতে পারেন?

অন্য একজন মন্তব্য করেন যে, এই মুজাহিদরা গর্বিত দেশপ্রেমিক, যারা তাদের মাটিতে পাকিস্তানের পতাকা নামিয়ে দিয়ে লক্ষ লক্ষ পশতুনদের হৃদয়কে প্রশান্ত করেছেন। কেননা এই পতাকার দোহাই দিয়ে পাকিস্তান বছরের পর বছর পশতুনদের উপর নির্যাতন চালিয়ে আসছে।

অন্য একজন মন্তব্য করে বলেন, যাই হোক, এটা লাল মসজিদ ও জামিয়া হাফসা থেকে পাকিস্তান প্রশাসন কর্তৃক কালিমার পতাকা নামানোর প্রতিক্রিয়া।

IMG-20210921-233853
IMG-20210921-232432
IMG-20210922-000810

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন