পাকিস্তান | মুরতাদ সেনাদের ঘিরে পাক-তালিবানের তীব্র হামলা, মৃত ৩ সেনাকে ফেলে পলায়ন

0
494
পাকিস্তান | মুরতাদ সেনাদের ঘিরে পাক-তালিবানের তীব্র হামলা, মৃত ৩ সেনাকে ফেলে পলায়ন

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে পাক-তালিবান ও মুরতাদ সেনাদের মধ্যে তুমুল এক লড়াই সংঘটিত হয়েছে। প্রথমিক তথ্যমতে এতে ৩ মুরতাদ সেনা নিহত হয়েছে এবং বাকিরা পালিয়েছে।

রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান মুরতাদ সেনাবাহিনী গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত শনিবার ভোর ৬ টায়, পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের গারিওম সীমান্তের বোদার এলাকায় টিটিপির জানবায মুজাহিদদের একটি ঘাঁটিতেন অভিযান চালানোর জন্য অগ্রসর হচ্ছিল। টিটিপির মুজাহিদগণ সেনাদের আসার সংবাদ পেয়েই মুরতাদ বাহিনীকে চতুুর্দিক থেকে ঘিরে ফেলেন এবং হালকা ও ভারী অস্ত্র দিয়ে গুলি চালাতে শুরু করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ সময় ধরে সেখানে গুলি চলতে থাকে। যাতে ব্যাপক হতাহতের খবর পাওয়া গেছে। তালিবান সূত্রগুলো প্রাথমিকভাবে নিশ্চিত করেছে যে, মুজাহিদদের তীব্র হামলায় ৩ মুরতাদ সেনা নিহত এবং আরও অনেক সেনা আহত হয়েছে। বাকিরা ৩ সেনার লাশ যুদ্ধের ময়দানে ফেলে রেখেই পালিয়ে যায়।

এদিকে টিটিপির মুজাহিদগণ পালিয়ে যাওয়া সেনাদের উপরও দীর্ঘক্ষণ হামলা চালান। যাতে আরও ডজনখানেক সেনার হতাহত হবার ধারনা করা হচ্ছে।

এদিকে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র- মোহাম্মদ খোরাসানী তাঁর টুইটার অ্যাকাউন্টে জানিয়েছেন যে, উক্ত এলাকায় মুজাহিদদের উপর হামলা চালাতে আসা মুরতাদ বাহিনীর কমপক্ষে ৩ সেনা সদস্যকে মুজাহিদগণ হত্যা করেছেন। তবে এসময় একজন মুজাহিদও শাহাদাত বরণ করেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন