পশ্চিমা সমর্থিত বাহিনীর উপর আশ-শাবাবের হামলা, হতাহত ৮ এরও বেশি

0
532
পশ্চিমা সমর্থিত বাহিনীর উপর আশ-শাবাবের হামলা, হতাহত ৮ এরও বেশি

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় পশ্চিমাদের গোলাম সামরিক বাহিনী ও দখলদার উগান্ডান সেনাদের উপর পৃথক হামলা চালিয়েছে আশ-শাবাব মুজাহিদিন। এতে ৬ সেনা নিহত এবং ৩ সেনা আহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, আজ ৬ অক্টোবর বুধবার ভোর বেলায়, দক্ষিণ সোমালিয়ার শাবেলী রাজ্যের জনালি শহরে একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে সফল অভিযান চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

আশ-শাবাবের মিডিয়া বিভাগের রিপোর্ট অনুযায়ী, হামলাটি চালানো হয়েছে ক্রুসেডার উগান্ডান সেনা কর্তৃক পরিচালিত একটি সামরিক ঘাঁটিতে। সূত্রটি নিশ্চিত করেছে যে, মুজাহিদদের উক্ত হামলায় উগান্ডান সামরিক বাহিনীর কমপক্ষে ৩ সেনা নিহত হয়েছে।

এদিন রাজধানী মোগাদিশুর ওয়াদজার জেলায়ও একটি সফল অভিযান পরিচালনা করেছেন মুজাহিদগণ। যেখানে মুজাহিদদের গুণগত অভিযানে ২ সোমালি পুলিশ অফিসার নিহত হয়। একই সাথে নিহত পুলিশ কর্মকর্তাদের কাছে থাকা পিস্তল জব্দ করেন মুজাহিদগণ।

অপরদিকে গত ৫ অক্টোবর সন্ধ্যায়, দক্ষিণ সোমালিয়ার শাবেলী সুফলা রাজ্যের জানালি ও আউদাগলি শহরে অবস্থিত সোমালি বাহিনীর দুটি সামরিক ঘাঁটিতে একযোগে হামলা চালান হারাকাতুশ শাবাব মুজাহিদগণ। অভিযানে সোমালি বাহিনীর কমপক্ষে ৩ সদস্য আহত হয়েছে, যাদের মধ্যে এক সদস্য গুরুতরভাবে আহত হয়েছে বলেও জানা গেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন