অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য কাজ করা আমার দায়িত্ব: কান্দাহারের মেয়র

0
657
অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য কাজ করা আমার দায়িত্ব: কান্দাহারের মেয়র

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ প্রদেশ কান্দাহারের মেয়র হাসান হাজী এক বৈঠকে বলেন: “একজন মেয়র হিসেবে আমাদের নাগরিকদের অর্থনৈতিক অবস্থার উন্নতি করা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

কান্দাহার চেম্বার অব কমার্সে জাতীয় ব্যবসায়ী এবং বেশ কয়েকটি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে একটি বৈঠক করেছিলেন মেয়র হাসান হাজী সাহেব।

তিনি বৈঠকে উপস্থিত কান্দাহারের ব্যবসায়ীদের সাথে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানো, খাদ্যের দাম কমিয়ে আনা এবং নাগরিকদের অর্থনৈতিক অবস্থার উন্নতি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেছিলেন।

কান্দাহারের মেয়র বলেন, যেহেতু সাধারণভাবে এবং বিশেষ করে কান্দাহারের অর্থনৈতিক অবস্থা বিভিন্ন শহরের তুলনায় ভালো, তাই বাজারে নিত্যপ্রয়োজনীয় বস্তুর মূল্য কমাতে, পণ্যের মান আরও ভালো করতে, প্রয়োজনীয় পণ্যের পরিমান বৃদ্ধি করতে এবং দেশের অর্থনীতিক অবস্থার উন্নয়নে জাতীয় ব্যবসায়ীদের উচিত এতে ভূমিকা রাখা। সেই সাথে নাগরিকদের সহযোগিতা করার প্রয়োজনও রয়েছে।

মেয়র আরও বলেন, পরিস্থিতি উন্নতি হওয়ার সাথে সাথে কান্দাহারের নাগরিকরা এখন স্বস্তি ফিরে পেয়েছেন। তাই এই বিষয়ে জাতীয় ব্যবসায়ীদের আরও ভূমিকা রাখা উচিৎ।

এসময় ব্যবসায়ীরা বলেন যে, আমরা সবসময় আমাদের জাতির পাশে ছিলাম, সরকারের সাথে মিলে দেশের দরিদ্র ও অভাবী দেশবাসীকে প্রয়োজনের সময়ে সহযোগিতা করেছি এবং ভবিষ্যতেও এই সাহযোগিতা পূর্ণ অব্যাহত রাখবো। সেই সাথে আমরা আফগানিস্তানের বাজার মূল্যও নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করবো। যাতে জনগণ যুক্তিসঙ্গত মূল্য বহন করতে পারে।

আমরা ঐক্যবদ্ধভাবে দেশের জন্য কাজ করবো, সুস্পষ্ট এবং ভালো পরিকল্পনা তৈরি করবো। যাতে দেশের অর্থনীতি উন্নত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন