এবার টিটিপির সাথে ঐক্যবদ্ধ হয়েছে শহিদ শাহরিয়ার মেহসুদের জিহাদী গ্রুপ

6
1195
এবার টিটিপির সাথে ঐক্যবদ্ধ হয়েছে শহিদ শাহরিয়ার মেহসুদ জিহাদী গ্রুপ

পাকিস্তানের জনপ্রিয় ও বৃহৎ জিহাদী তানযিম তেহরিক-ই-তালিবান পাকিস্তান গত কয়েক বছর ধরেই দেশটির বিভিন্ন জিহাদী গ্রুপগুলোকে এক পতাকাতলে ঐক্যবদ্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এতে তাঁরা অনেকটা সফলও হয়েছেন। আর সেই ধারাবাহিতায় এবার নতুন করে আরও একটি জিহাদী গ্রুপ টিটিপির সাথে ঐক্যবদ্ধ হয়েছে বলে জানা গেছে।

গত ৬ অক্টোবর বুধবার, তেহরিক-ই-তালিবান পাকিস্তানের মুখপাত্র- মোহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ এক বিবৃতিতে জানান যে, আলহামদুলিল্লাহ্! টিটিপি সশস্ত্র সংগ্রামের সাথে পাকিস্তানে একটি ইসলামী ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য সচেষ্ট রয়েছে। আল্লাহ্ তা’আলার বিশেষ অনুগ্রহ, মুসলিম উম্মাহর বিশেষ দো’আ ও চিন্তার বদৌলতে এই জিহাদী আন্দোলন আরো সুসংগঠিত ও ঐক্যবদ্ধ হচ্ছে এবং সেই লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে।

আর এই ধারাবাহিকতারই অংশ হিসাবে সম্প্রতি দক্ষিণ ওয়াজিরিস্তানের সক্রিয় জিহাদী গ্রুপ “শহিদ শাহরিয়ার মেহসুদ” গ্রুপ টিটিপির সাথে ঐক্যবদ্ধ হয়েছে। দলটি মাওলানা শের আলম কমান্ডার আসাদ ও ড. হামিদ হাফিজাহুমুল্লাহ্’র নেতৃত্বে তেহরিক-ই-তালিবানের সম্মানিত আমির মুফতি নূর ওয়ালি মেহসুদ হাফিজাহুল্লাহ্’র হাতে হিজরত ও জিহাদের প্রতি আনুগত্যের অঙ্গীকার করেছিল।

বিবৃতির শেষে সমগ্র মুসলিম উম্মাহকে অভিনন্দন জানান টিটিপির মুখপাত্র, সেই সাথে মুজাহিদদের জন্য বিশেষভাবে দো’আর জন্যও অনুরোধ করা হয়।

উল্লেখ্য যে, তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) সেন্ট্রালে যোগদান করা এটি ১০ তম গ্রুপ। দলটির প্রতিষ্ঠাতা আমীর শহিদ শাহরিয়ার মেহসুদ রহিমাহুল্লাহ্ ২০২০ সালে আফগানিস্তানের কুনার প্রদেশে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান প্রতিষ্ঠার লড়াইয়ে কুফ্ফার বাহিনীর বোমা হামলায় শাহাদাত বরণ করেছিলেন। আল্লাহ্ তা’আলা তাঁর শাহাদাতকে কবুল করুন, আমিন।

6 মন্তব্যসমূহ

  1. আআলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ।
    পাকিস্তানে মুজাহিদদের ঐক্য ভারতবর্ষে ইসলামী ইমরাহ প্রতিষ্ঠিত করতে আরো একধাপ এগিয়ে যাবে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন