ভারতে মুসলিম নির্যাতনের তীব্রতা বাড়ছে আশংকাজনক ভাবে : রাজ্যে রাজ্যে মুসলিমবিরোধী মিছিল ও হামলা

0
692
ভারতে মুসলিম নির্যাতন তীব্রতা বাড়ছে আশংকাজনক ভাবে : রাজ্যে রাজ্যে মুসলিমবিরোধী মিছিল ও হামলা

গত কয়েকদিনে হিন্দুত্ববাদী ভারতের বিভিন্ন রাজ্যে বেশ কিছু মুসলিম নির্যাতনের ঘটনা ঘটেছে। মুসলিমবিরোধী মিছিল থেকে গণহত্যার শ্লোগান দেওয়ার পাশাপাশি হামলা করা হচ্ছে মুসলিমদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে। হামলাকারীরা আবার এসব ঘটনার ভিডিও ধারণ করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিচ্ছে মুসলিমদের মাঝে আতঙ্ক তৈরি করার জন্য।

গত ৭ অক্টোবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরা এক ভিডিওতে দেখা যায়, হিন্দুত্ববাদী দলগুলো একজোট হয়ে মিছিল নিয়ে মুসলিমদের এলাকায় প্রবেশ করে। সেখানে তারা প্রথমে মুসলিমদের বাড়িঘরে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে, এক পর্যায়ে তারা মুসলিমদের ঘরে ঘরে হামলা শুরু করে। মুসলিমদের ঘরে প্রবেশের চেষ্টাও করতে থকে অনেক উগ্র হিন্দু সন্ত্রাসী।

৮ অক্টোবর উত্তর প্রদেশের বুলন্দশহরে কয়েকজন উগ্র হিন্দুত্ববাদী সন্ত্রাসী এক মুসলিম মাংস বিক্রেতাকে জোড়পূর্বক তার দোকান থেকে বের করে দেয়। এরপর অসহায় মাংস বিক্রেতা বের হয়ে গেলে ঐ সন্ত্রাসীরা তার দোকানে শাটার নামিয়ে তালা মেরে দেয়। এর ঠিক একদিন আগে হরিয়ানা রাজ্যেও একই ধরণের ঘটনা ঘটেছে।

পরদিন ৯ অক্টোবর মধ্য প্রদেশের ইন্দোরে কাম্পেল পেওরা গ্রামের শাহরুখ ওয়ার্সি ও তার মুসলিম পরিবারকে উচ্ছেদ করতে তাদের বাড়ি-ঘরে সঙ্ঘবদ্ধ আক্রমন চালায় উগ্র হিন্দুত্ববাদীরা। এর আগে আরএসএস ও বিজেপির সন্ত্রাসীরা তাদেরকে ৯ অক্টোবরের মধ্যে গ্রাম ছাড়তে হুমকি দিয়ে যায়। ঐ তারিখেই রাত ৮ টার দিকে প্রায় ১৫০ হিন্দু সন্ত্রাসী তার বাড়িতে হামলা চালায়, শাহরুখের ভাইকে মেরে মাথা ফাটিয়ে দেয়, তার স্ত্রী ও পরিবারের অন্য সদস্যদেরকেও মারধর করে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, আহত মুসলিমের স্ত্রী হামলাকারীদের হাত থেকে আহত স্বামীকে বাঁচানোর চেষ্টা করছে। হামলাকারীরা বলেছিল, ‘আমাদের গ্রামে কোন মুসলিম চাই না।’

একই দিনে উত্তর প্রদেশের সিদ্ধার্থনগরের কলুয়া গ্রামে কাম্রুযযামান নামের একজন ৫৫ বছর বয়স্ক মুসলিমকে মসজিদে কোরআন পাঠরত অবস্থায় গুলি করে হত্যা করে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা। পিটিআই নিউজ এজেন্সির বরাতে প্রকাশিত এই খবরটিও সোশ্যাল মিডিয়া ব্যাপক আলোচিত হয়।

গোটা ভারত মুসলিমদের জন্য যেন এক অগ্নিকুণ্ডে পরিণত হয়েছে, আর আগুন নিভান ছাড়া ভারতীয় মুসলিমদের দহন যন্ত্রণা থেকে মুক্তি মিলবে না বলে মনে করেন সচেতন মুসলিমরা।

তথ্যসূত্র :
——–
১। মধ্য প্রদশে মুসলিমবিরোধী মিছিল থেকে বাড়িঘড়ে হামলা – https://tinyurl.com/23psx5fe
২। উত্তর প্রদেশে মুসলিম মাংস বিক্রেতার দোকান বন্ধ – https://tinyurl.com/52v5cxra
৩। A lone muslim family was allegedly attacked by a mob – https://tinyurl.com/459nfcp6
৪। Muslim Man Shot Dead While Reciting Quran in Mosque – https://tinyurl.com/zmuj4yw9

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন