আশ-শাবাবের হামলায় অ্যামেরিকার গোলাম ২২ সোমালি সেনা হতাহত

0
681
আশ-শাবাবের হামলায় অ্যামেরিকার গোলাম ২২ সোমালি সেনা হতাহত

সোমালিয়ায় সন্ত্রাসী রাষ্ট্র অ্যামেরিকার গোলাম সোমালি বাহিনীর উপর ২ টি শহরে সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন। এতে ৯ সেনা নিহত এবং আরও ১৩ সেনা আহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ সোমালিয়ার শাবেলী সুফলা রাজ্যের আফজাউয়ী শহরে একটি সফল অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাবের প্রতিরোধ যোদ্ধাগণ। গত ১০ অক্টোবর সকাল বেলায় এই হামলার ঘটনা ঘটে। যেখান হারাকাতুশ শাবাবের বীর যোদ্ধারা গাদ্দার সোমালি সেনাবাহিনীর দু’টি টহল দলকে টার্গেট করে ২টি শক্তিশালী বোমা হামলা চালান। আর এতেই অ্যামেরিকার গোলাম সোমালি বাহিনীর ৫ সেনা নিহত এবং অপর ২ সেনা গুরুতর আহত হয়।

এই হামলার একিদন আগে দক্ষিণ সোমালিয়ার কাসমায়ো শহরের উপকণ্ঠে বার্সাঞ্জোনী এলাকায় পশ্চিমা সমর্থিত একটি মিলিশিয়া ঘাঁটিতে হামলা চালান আশা-শাবাবের প্রতিরোধ যোদ্ধারা। এতে ৪ গাদ্দার সেনা নিহত এবং আরও ৯ এরও বেশি সেনা আহত হয়েছে।

আশ-শাবাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে, তাদের প্রতিরোধ যোদ্ধাদের উক্ত অভিযান পরিচালনাকালে ঘাঁটিতে অবস্থান করছিল লুটেরা পশ্চিমাদের গোলাম সোমালি সেনাবাহিনীর প্রধান, জেনারেল “আদওয়া ইউসুফ রাজি”। এই হামলার কয়েক ঘন্টা আগেও একই ঘাঁটিতে প্রতিরোধ যোদ্ধারা শক্তিশালী বোমা হামলাও চালিয়েছিলেন। যাতে ২ গাদ্দার সেনা গুরুতর আহত হয়। এছাড়াও ঘাঁটিতে অবস্থানরত সামরিক বাহিনী ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে।

তথ্যসূত্র :
——-
১। https://tinyurl.com/a5jsenaz
২। https://tinyurl.com/ynbyhhs9

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন