কাশ্মীরে অজ্ঞাত যোদ্ধাদের গুলিতে ৫ ভারতীয় সেনা নিহত

1
1227
কাশ্মীরে অজ্ঞাত যোদ্ধাদের গুলিতে ৫ ভারতীয় সেনা নিহত

ভারত দখলকৃত কাশ্মীরে স্বাধীনতাকামীদের গুলিতে হিন্দুত্ববাদী ভারতের পাঁচ জালিম সেনাসদস্য নিহত হয়েছে। নিহতদের মধ্যে রয়েছে দখলদার ভারতীয় সেনাবাহিনীর একজন কর্মকর্তাসহ চার সেনা সদস্য। ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল দেবেন্দ্র আনন্দ সোমবার এ তথ্য জানিয়েছে। খবর আল-জাজিরার।

ভারত ও পাকিস্তানের মধ্যে নিয়ন্ত্রণ রেখার (এলওসি) কাছে একটি পাহাড়ি এলাকায় দখলদার ভারতীয় সন্ত্রাসী বাহিনীর সদস্যরা তল্লাশি অভিযান পরিচালনা করে। তখন আগ্রাসী ভারতীয় বাহিনীর সাথে কাশ্মীরি গেরিলা যোদ্ধাদের গুলি বিনিময় হলে এই হতাহতের ঘটনা ঘটে।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে ভারত ও পাকিস্তানের মধ্যে ডি-ফ্যাক্টো সীমান্তে যুদ্ধ বিরতির ঘোষণা হয়। তারপর থেকে ওই এলাকায় ভারতীয় সেনাবাহিনীর ওপর এটিকেই সবচেয়ে ভয়াবহ হামলা বলে মনে করা হচ্ছে।

১৯৪৭ সালের পর থেকেই কাশ্মীরের কিছু অংশ ভারত আর কিছু অংশ পাকিস্তানের দখলে রয়েছে। দু’পক্ষই কাশ্মীরকে নিজেদের অংশ বলে দাবি করে।

এদিকে তিন দশকের বেশি সময় ধরে স্বাধীনতার দাবিতে কাশ্মীরের স্বাধীনতাকামিরা ভারতীয় হিন্দুত্ববাদী সেনাদের সঙ্গে লড়াই করে আসছেন। ভারতীয় সেনাবাহিনী প্রায়ই তাদের দমনের নামে আগ্রাসন চালিয়ে নিরীহ কাশ্মীরিদের হত্যা ও তাদের বাড়িঘর লুট করে। এই গোলাগুলি ও প্রাণহানির ঘটনাকে তাই ভারতীয় বাহিনীর আগ্রাসনের সমুচিত জবাব বলে মনে করছেন ইসলামি চিন্তাবিদগণ।

তথ্যসূত্র:
১. কাশ্মীরে গুলিতে ৫ ভারতীয় সেনা নিহত,

https://tinyurl.com/83sazf9c

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন