মালিতে আল-কায়েদার দুর্দান্ত অভিযানে ১১২ সন্ত্রাসী মিলিশিয়া সদস্য হতাহত

2
1828
মালিতে আল-কায়েদার দুর্দান্ত অভিযানে ১১২ সন্ত্রাসী মিলিশিয়া সদস্য হতাহত

মালিতে একটি মিলিশিয়া গ্রুপকে ঘিরে বড়ধরণের অভিযান চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ বাহিনী “জেএনআইএম”। যাতে ৫৪ মিলিশিয়া সদস্য নিহত এবং আরও ৫৮ মিলিশিয়া সদস্য আহত হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, গত ১৯ অক্টোবর রাতে পশ্চিম আফ্রিকার দেশ মালির মোপ্তি রাজ্যের সিকাসো অঞ্চল থেকে ৮০ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত “মারিবুগু” এলাকা অবরোধ করেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামিক প্রতিরোধ বাহিনী “জেএনআইএম” এর বীর যোদ্ধারা। আর এই অবরোধ অব্যাহত থাকে ২০ অক্টোবর রাত পর্যন্ত। এলাকাটি অবরোধের সময় ইসলামিক প্রতিরোধ বাহিনী “জেএনআইএম” এর শাতাধিক বীর যোদ্ধা এলাকটিকে ঘিরে ভারী ও হালকা অস্ত্র দিয়ে অভিযান পরিচালনা করেন।

সূত্রটি হাসপাতালের বরাত দিয়ে জানায়, জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের (জেএনআইএম) আঞ্চলিক শাখা “কাতিব আল-মাসিনা” কর্তৃক পরিচালিত এই অভিযানে কমপক্ষে ৫৪ মিলিশিয়া সদস্য নিহত এবং আরও ৫৮ মিলিশিয়া সদস্য আহত হয়েছে।

সূত্রটি জানায়, সন্ত্রাসী মিলিশিয়া গ্রুপ “ডোজো” কে লক্ষ্য করে এই অভিযানটি চালিয়েছিল আল-কায়েদা যোদ্ধারা। আর তাতেই এই বিপুল পরিমান মিলিশিয়া সদস্য হতাহতের শিকার হয়। অভিযান শেষে এলাকাটি মিলিশিয়াদের থেকে মুক্ত করেন জেএনআইএম যোদ্ধারা। একটি ভিডিওতে দেখা যায় মোটরসাইকেল নিয়ে শাতাধিক মুজাহিদ শোডাউন করছেন।

তথ্যসূত্র :
——-
১। https://tinyurl.com/59cw43d8
২। https://tinyurl.com/53h5wuw4
৩। https://tinyurl.com/yejr39c9

2 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ
    তবে ইয়েমেনের মুজাহিদদের ছবি দিলেন যে!! আল্লাহ আল-কায়দার মুজাহিদদের হক্বের উপর প্রতিষ্ঠিত রাখুন এবং তাদের ভুলগুলো ক্ষমা করুন। আমিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন