ত্রিপুরায় মসজিদে উগ্র হিন্দুত্ববাদীদের হামলা

0
584
ত্রিপুরায় মসজিদে উগ্র হিন্দুত্ববাদীদের হামলা

বাংলাদেশে হিন্দুদের উপর ভারত পরিকল্পিত বিচ্ছিন্ন কিছু হামলার মঞ্চায়ণকে পুঁজি করে ভারতীয় হিন্দুত্ববাদীরা এখন মসজিদে হামলা চালাচ্ছে, বেড়েছে মুসলিমদের প্রতি হিংসাত্মক আচরণ।

ঐ ঘটনাকে পুঁজি করে বাংলাদেশে অবস্থিত ভারতীয় হিন্দুত্ববাদীদের দোসররা আরও বেশি উদ্ধত ও আগ্রাসী হয়ে উঠার সুযোগ পেয়ে যাবে, আর ভারতীয় মুসলিমদের জন্য মরার উপর খাঁড়ার গা হয়ে দাঁড়াবে, যার বাস্তবতা ইতিমধ্যে দিবালোকের ন্যায় পরিস্কার হয়ে উঠছে।

বাংলাদেশের হিন্দুরা ইতিমধ্যেই অযৌক্তিক দাবি-দাওয়া নিয়ে মাঠে নেমে গেছে। অপরদিকে ভারতের আগ্রাসী হিন্দুরা ত্রিপুরার কৃষ্ণনগর মসজিদে প্রকাশ্য দিবালকে মুসলিমদের মসজিদ, দোকানপাট ও বাড়িঘরে আক্রমণ ও ভাঙচুর করছে।

গত কিছুদিন ধরেই ত্রিপুরার বিভিন্ন জেলায় সংখ্যালঘু মুসলিমদের ধর্মীয় পবিত্র স্থান মসজিদ, ব্যক্তিগত বাড়িঘর ও দোকানপাটে লুটপাট চালিয়েছে। এখন পর্যন্ত প্রায় ১৪ টি মসজিদে হামলা চালানো হয়েছে।

মুসলিমদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। উগ্র হিন্দুত্ববাদী সংগঠনগুলি সংখ্যালঘু মুসলিমদের নিশানা করে হিন্দু জনমানসে ঘৃণা ও বিদ্বেষ ছড়িয়ে দিচ্ছে। মুসলিমদের উপর আক্রমণের জন্য পরিকল্পিতভাবে সংগঠিত করছে।

তথ্যসূত্র:
——
ত্রিপুরার কৃষ্ণনগর মসজিদে হামলা
https://tinyurl.com/425eyh8a
https://tinyurl.com/4dwf9vm6
https://tinyurl.com/36wyapxk
https://tinyurl.com/w6kujwkm

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন