আফগানের পথে সোমালিয়া||আল-কায়েদার অসাধারণ অভিযানে ২ অফিসারসহ ১৪ এর বেশি মার্কিন সেনা হতাহত

ত্বহা আলী আদনান

3
1458
আফগানের পথে সোমালিয়া||আল-কায়েদার অসাধারণ অভিযানে ২ অফিসারসহ ১৪ এর বেশি মার্কিন সেনা হতাহত

ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্র, আফ্রিকান ইউনিয়ন এবং সোমালি গাদ্দার মিলিশিয়াদের সহায়তাকারী একটি সামরিক প্রতিষ্ঠানের উপর একটি বীরত্বপূর্ণ শহিদী হামলা চালিয়েছেন আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখার একজন বীর মুজাহিদ।

পূর্ব আফ্রিকায় ইমলামের ও কুফরের মধ্যকার চলমান লড়াইয়ে ক্রুসেডার বাহিনীগুলোকে সামরিক সহায়তা প্রদান করে আসছে সামরিক সংস্থা “প্যাসিফিক আর্কিটেক্টস অ্যান্ড ইঞ্জিনিয়ার্স”।

সূত্রের বিবরণ অনুযায়ী, এই “প্যাসিফিক আর্কিটেক্টস অ্যান্ড ইঞ্জিনিয়ার্স”এর কর্মকর্তাদের লক্ষ্য করে গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি শহিদী হামলা চালানো হয়েছিল। উক্ত হামলায় ক্রুসেডারদের জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতির কিছু কিছু তথ্য এখন প্রকাশ্যে আসতে শুরু করেছে, আরও বিশদ বিবরণ হয়তো সামনে পাওয়া যাবে ইনশাআল্লাহ্‌।

তবে এমহুর্তে শাহাদাহ্ নিউজ থেকে আমাদের হাতে আসা তথ্য অনুযায়ী, “গত বৃহস্পতিবার মোগাদিশুতে আশ-শাবাবের একজন জানবায মুজাহিদ কর্তৃক পরিচালিত ইস্তেশহাদী গাড়ি বোমা হামলায় “প্যাসিফিক আর্কিটেক্টস অ্যান্ড ইঞ্জিনিয়ার” সংস্থাটিতে দায়িত্বরত ক্রুসেডার মার্কিন সামরিক বাহিনীর ১ অফিসার এবং উগান্ডার সামরিক বাহিনীর ১ অফিসার নিহত হয়েছে।

অপরদিকে হারাকাতুশ শাবাবের একজন কর্মকর্তার বরাত দিয়ে “সোমালিয়া-মেমো জানিয়েছেন যে, রাজধানীর ভিলা বাইদোয়া এলাকার কাছে আশ-শাবাবের শহিদী হামলায় একজন আমেরিকান অফিসার এবং একজন উগান্ডার সেনা অফিসারসহ বেশ কিছু সেনা নিহত হয়েছে।

এছাড়াও রাজধানী মোগাদিশুতে উক্ত গাড়ি বোমা বিস্ফোরণে আরও ১২ এরও বেশি মার্কিনী এবং ভাড়াটে সেনা নিহত হয়েছে।

উল্লেখ্য যে, ক্রুসেডার মার্কিন বাহিনীর উপর হারাকাতুশ শাবাবের বীর মুজাহিদরা এমন এক সময় বরকতময় এই অভাযানটি চালিয়েছেন, যখন ক্রুসেডার আমেরিকা ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের মত কাতারের মধ্যস্থতায় হারাকাতুশ শাবাবের সাথে আলোচনার টেবিলে বসার চেষ্টা চালাচ্ছে।

তথ্যসূত্র :
——
১। টেলিগ্রাম লিংক –
https://t.me/c/1520120364/142

3 মন্তব্যসমূহ

  1. أنا مجاهد من حركة اليقين …..
    الحمدلله والعزة لله كان الحرب بيننا وبين عساكرحكومة بورما 3أياما تسلسلا فاالأيام نداولها بيننا وبين الحكومة المجرمة البورمية التي تحتاج إلي صلح بين الحركة اليقين وبين البوذيين …….. فالصلح في هذه الحالة غير جائز عند قومندار حركةاليقين لأنها خدعة من الحكومة البوذية
    ………
    ألأن أنتم أخونا في شبه القارة الهندية
    أنصح لنا في الغزوةالتي بينناوبين الحكومة البوذية
    بعد الهداية أننا صامدون وصابرون في الحرب حتى النصر أو الشهادة بإذن الله تعالي

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন