দেশে দেশে ইসলাম বিদ্বেষ | নন ভেজিটাবেল খাবার সাথে থাকায় বাস থেকে নামিয়ে দিল উগ্র হিন্দু স্টাফ

মাহমুদ উল্লাহ্‌

0
782
দেশে দেশে ইসলাম বিদ্বেষ | নন ভেজিটাবেল খাবার সাথে থাকায় বাস থেকে নামিয়ে দিল উগ্র হিন্দু বাস স্টাফ

ভারতে দিল্লি শিব মন্দিরের সামনে ইমরান নামে এক মুসলিম ব্যক্তিকে অপমান করে ডিটিসি বাস থেকে নামতে বাধ্য করা হয়। কারণ সে তার সাথে নন-ভেজ খাবার নিয়ে যাচ্ছিল। বাড়িতে পরিবার নিয়ে খাওয়ার জন্য।

ইমরান বলেন, আমি বাড়ি যাওয়ার সময় বাসে আমার কাছে কন্ট্রাক্টর এসে জিজ্ঞাসা করে এটাতে কি আছে? আমি বললাম চিকেন কুরমা, চিকেন বার্গার, রুটিসহ আরো কিছু খাবার। একথা বলার পর আমাকে বাস থেকে নেমে যেতে বলে। কারণ জিজ্ঞাসা করলে বলে, এতে নন ভেজিটেবল রয়েছে। আরে এই বাসে নন ভেজিটেবল বা প্রানিজ আমিষ জাতীয় খাবার পরিবহন নিষিদ্ধ।

ভারতে গরুর গোস্ত খাওয়া, পরিবহন করা মুসলিমদের জন্য অনেক আগেই অঘোষিত নিষেধ। গরুর গোস্ত খাওয়া, পরিবহন করার কারণে বহু মুসলিকে পিটিয়ে হত্যা করেছে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা। তবে এবার গরু ছাড়া অন্য আমিষ খাবার রাখার প্রতিও বিদ্বেষ প্রকাশ করছে হিন্দুত্ববাদীরা।
এথেকেই প্রমাণিত হয় যে, উগ্র হিন্দুদের বিদ্বেষ মূলত তাদের কথিত দেবতার মাংস খাওয়া বা অন্য প্রাণীজ আমিষ খাবার নিয়ে নয়, তাদের মূল বিদ্বেষ ইসলাম ও মুসলিমদের প্রতি।

যুগ যুগ ধরে মুখসধারি হিন্দুরা ভারতীয় মুসলিমদেরকে অসাম্প্রদায়িকতা বা দেশভক্তির মিথ্যা গাল-গল্পে ভুলিয়ে রেখেছে। এভাবে তারা গোটা একটা প্রজন্মকে ইসলাম থেকে দূরে সরিয়ে নিয়েছে, আর মুসলিমদের মাঝে অনৈক্যের বিশৃঙ্খল পরিবেশ তৈরি করেছে। এই সুযোগে উগ্র হিন্দুরা তাদের মুসলিম বিদ্বেষী আচরণের সকল সীমা পাড় করে ফেলছে। আর এখন তো তারা মুসলিম গণহত্যার দিনক্ষণ ঘোষণা করছে।

এই পরিস্থিতি থেকে বাচঁতে হলে মুসলিমদের ঐক্যবদ্ধ হতে হবে, রুখে দাঁড়াতে হবে হিন্দুত্ববাদী আগ্রাসনের বিরুদ্ধে – এমনটাই মনে করছেন ইসলামি চিন্তাবীদগণ।

তথ্যসূত্র:
—-
১। A Muslim man named Imran alleges that he was forced to get off DTC bus because he was carrying Non Veg food with him.
https://tinyurl.com/2p98326s
https://tinyurl.com/yp5hdbkz

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন