পাক-তালিবানের দুর্দান্ত অভিযানে ১৬ এরও বেশি গাদ্দার সেনা নিহত

ত্বহা আলী আদনান

2
1216
পাক-তালিবানের দুর্দান্ত অভিযানে ১৬ এরও বেশি গাদ্দার সেনা নিহত

সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানের গাদ্দার সামরিক বাহিনীর উপর হামলার তীব্রতা বাড়িয়েছে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। শুধু গত ৪ দিনের হামলাতেই নিহত হয়েছে ১৫ গাদ্দার সেনা, আহত হয়েছে আরও একাধিক সৈন্য।

পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান, গত ৪ দিনে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর উপর ৫টি সফল হামলা চালিয়েছেন বলে জানা গেছে। দলটির মুখপাত্রের একাধিক টুইট বার্তা থেকে জানা যায় যে, টিটিপির বীর যোদ্ধাদের এসব সফল অভিযানে গাদ্দার সামরিক বাহিনীর অন্তত ১৫ সেনা নিহত হয়েছে। সেই সাথে এক সৈন্য গুরুতর আহত হয়েছে। এছাড়াও মুজাহিদিন কর্তৃক ধ্বংস করা হয়েছে গাদ্দার সামরিক বাহিনীর ১টি সাঁজোয়া যান।

বিবরণ অনুযায়ী, মুজাহিদগণ তাদের সবচাইতে সফল অভিযানটি পরিচালনা করেন দক্ষিণ ওয়াজিরিস্তানের মুহাম্মদ-খাইল এলাকায়। যেখানে গাদ্দার সেনাদের একটি সামরিক পোস্ট টার্গেট করে হামলা চালান মুজাহিদগণ। এতে গাদ্দার সামরিক বাহিনীর কমপক্ষে ৭ সৈন্য নিহত হয়।

অপরদিকে উত্তর ওয়াজিরিস্তানের মীর-আলি সীমান্তে মুজাহিদদের একটি ঘাঁটিতে অভিযান চালানোর চেষ্টা করে গাদ্দার সৈন্যরা। এসময় মুজাহিদগণ সাথে সাথে পাল্টা জবাব দেন, যাতে ৫ গাদ্দার সৈন্য নিহত হয়। সেইসাথে গাদ্দারদের অভিযান ব্যর্থ হয়।

গদ্দার পাকি আর্মি বার বার ওয়াদার খেলাফ ও চুক্তি ভঙ্গ করার পরেও আফগান তালিবানের মধ্যস্থতায় তাদের সাথে এক মাসের যুদ্ধবিরতি চুক্তি করেছিলেন টিটিপিঁ মুজাহিদিন। কিন্তু সেখানেও ঐ গাদ্দার বাহিনী চুক্তির শর্ত ভঙ্গ করেছে। তাই ইসলামের শত্রু এই দালাল বাহিনীর উপর আরও ব্যাপক ভিত্তিক হামলা শুরু করেছে টিটিপিঁ’র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।

বিশেষজ্ঞরা তাই বলছেন যে, আচিরেই হয়তো টিটিপিঁ পকিস্তানের অধিকাংশ ভূমি থেকে গাদ্দার পানি আর্মিকে সরিয়ে ইসলামি শরিয়ার ইনসাফ ও ন্যায় ভিত্তিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে সক্ষম হবে।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকেনিয়ায় হামলার তীব্রতা বৃদ্ধি : আশ-শাবাবের হামলায় জেলা প্রশাসক সহ নিহত ৯ এরও বেশি ক্রুসেডার
পরবর্তী নিবন্ধমুসলিম শিক্ষাথী সহ সকলকে সূর্যের পূজা করানোর নির্দেশ দিয়ে মোদী সরকারের চিঠি