ভারতে মুসলিমদের বয়কট করার শপথ গ্রহণ

উসামা মাহমুদ

0
1091
ভারতে মুসলিমদের বয়কট করার শপথ গ্রহণ

ভারতে উগ্র হিন্দুত্ববাদীদের মুসলিম বিদ্বেষী ভাষণ বক্তৃতায় উদ্বুদ্ধ হয়ে হিন্দুরা মুসলিমদের উপর আগ্রাসী হয়ে উঠছে। নানান অজুহাতে মুসলিমদের বয়কট, পিটিয়ে মারার মত জঘন্য মনমানসিকতাও তৈরি হয়ে গেছে। হিন্দুরা এখন এটাই বিশ্বাস করে- মুসলিম মানেই আমাদের পূর্ব শত্রু, তাদেরকে যেকোনো মূল্যে নির্মূল করতে হবে। মুসলিমদের হত্যার করার শপথ নেওয়ার বেশ কয়েকটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এবার ভারতের ছত্তিশগড়ের সরগুজায় হিন্দুত্ববাদীদের একটি সমাবেশে মুসলিমদের বয়কট করার শপথ নেওয়া হয়েছে।
গত ০৬/০১/২২ বুধবার নেওয়া ওই শপথের বেশ কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এ শপথে বলা হয়, “আমরা হিন্দুরা মুসলিম দোকানদারের কাছ থেকে কোনো কিছু কিনব না। তাদের কাছে আমাদের জমি বিক্রি অথবা ভাড়া দেব না। পারিশ্রমিকের বিনিময়েও আমরা তাদের শ্রমিক হিসেবে কাজ করব না।’ আমরা যদি আমাদের জমি মুসলিমদের লিজ দিয়ে থাকি, আমরা তা অবিলম্বে ফিরিয়ে নেবো। আজ থেকে আমরা মুসলিমদের কাছে শ্রমিকের এবং অন্য কাজের জন্য যাব না। গ্রামে বা আমাদের এলাকায় যে ফেরিওয়ালা আসে আমরা প্রথমে তার ধর্ম যাচাই করব, সে যদি হিন্দু হিসাবে শনাক্ত হয় তবে কেনাকাটা করব, অন্যথায় নয়।”

‘জয় শ্রী রাম’ এবং ‘ভারত মাতা কী জয়’ স্লোগান দিয়ে ওই শপথ কর্মসূচি শেষ হয়। লোকেরা ওই কর্মসূচিতে জড়ো হয়ে জীবনের শেষ পর্যন্ত তাদের সিদ্ধান্ত মেনে চলার অঙ্গীকার করেছে।

সম্প্রতি হিন্দুত্ববাদী নেতা এবং মুখপাত্র ইয়েতি নরসিংহানন্দের নেতৃত্বে হরিদ্বারে তিন দিনের বিদ্বেষমূলক সমাবেশের পরে মুসলিমদের উপর হয়রানি আগের তুলনায় অনেক বেড়ে গেছে।

ভারতে মুসলিমদের দুর্বলতার সুযোগ নিয়ে হিন্দুত্ববাদী সংগঠনগুলো মুসলিমদের বিরুদ্ধে হিন্দুদের ক্ষেপিয়ে তুলছে। তাদের থেকে মুসলিমদের বয়কট করার শপথ নেওয়া হচ্ছে। তাই নিজেদের অস্তিত্ব রক্ষা করতে মুসলিমদের সকল মতানৈক্য ভুলে যেতে হবে। একত্রিত হয়ে হিন্দুত্ববাদী আগ্রাসনের মোকাবেলা করতে হবে। এমনই আহ্ববান জানিয়েছেন উম্মাহ দরদী উলামায়ে কেরাম।

তথ্যসূত্র:
—–
১। ভিডিও লিঙ্ক: https://tinyurl.com/3e8mzwbf
২ ভারতে মুসলিমদের বয়কট করার শপথ গ্রহণ
https://tinyurl.com/2p8fppts
https://tinyurl.com/yckweh55
https://tinyurl.com/497z2uyd
https://tinyurl.com/2jckkx5c

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন