ফটো রিপোর্ট || আরও একটি শহরের ৩০০ পরিবারকে খাদ্য সহায়তা দিল আশ-শাবাব

ত্বহা আলী আদনান

0
1637
ফটো রিপোর্ট || আরও একটি শহরের ৩০০ পরিবারকে খাদ্য সহায়তা দিল আশ-শাবাব

আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন সম্প্রতি তাদের নিয়ন্ত্রিত রাজ্যগুলোতে খাদ্য সহায়তা বিতরণ করতে শুরু করেছেন। এরইমধ্যে তাঁরা ২টি শহরে খরায় ক্ষতিগ্রস্ত ৮ শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা বিতরণ করছেন।

আশ-শাবাব সূত্র নিশ্চিত করেছে যে, তাঁদের ইসলামি রাজ্য সমূহের সরকারী মুখপাত্র শাইখ “আলি মাহমুদ রাজীর” হাফিজাহুল্লাহর তত্ত্বাবধানে সোমালিয়ার বিস্তীর্ণ অঞ্চলে খরায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ প্রদানের জন্য ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটির প্রথম পদক্ষেপ ছিল দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বকুল রাজ্যে ত্রাণ বিতরণ করা। সাম্প্রতিক খরায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এই রাজ্যটি। তাই রাজ্যটির বিভিন্ন এলাকায় তাঁরা ক্ষতিগ্রস্ত পরিবারকে সাহায্য বিতরণ করতে শুরু করেছেন।

এই লক্ষে নবগঠিত ত্রাণ কমিটি গত বৃহস্পতিবার, দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার বাকুল রাজ্যে তারা কাজ শুরু করে। ইতিমধ্যে রাজ্যটির সবচেয়ে ক্ষতিগ্রস্ত ২টি শহরে ত্রাণ সামগ্রী বিতরণ করা সমাপ্ত করেছেন মুজাহিদিন। এরমধ্যে তাঁরা রাজ্যটির রোরধালী জেলার ৩০০ এরও বেশি পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। এর আগে রাজ্যটির রাবধার জেলায়ও আরও ৫০০ (শতাধিক) পরিবারকে কয়েক বস্তা করে খাদ্য সামগ্রী দিয়েছেন।

এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- আটা, চাল, চিনি, খেজুর এবং তেল।

উল্লেখ্য যে, হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন তাদের শাসনাধীন ইসলামী রাজ্যগুলোতে অভাবগ্রস্তদের ত্রাণ প্রদানকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে। মুজাহিদগণ তাদের নিয়ন্ত্রিত রাজ্যগুলোতে অভাব, খরা, বন্যা এবং অন্যান্য প্রয়োজনীয় মৌসুমে মৌলিক খাদ্য সামগ্রী বিতরণ করে থাকেন।

রোরধালী শহরে মুজাহিদিন কর্তৃক ত্রাণ বিতরণের কিছু ছবি দেখুন…

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন