মার্কিন প্রশিক্ষিত সেনাদের উপর আশ-শাবাবের দুর্দান্ত অভিযান : হতাহত ২০ শত্রুসেনা

আলী হাসনাত

0
950
মার্কিন প্রশিক্ষিত সেনাদের উপর আশ-শাবাবের দুর্দান্ত অভিযান : হতাহত ২০ শত্রুসেনা

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দখলদার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রশিক্ষিত গাদ্দার সেনাদের উপর টি বীরত্বপূর্ণ অপারেশন পরিচালনা করেছেন উম্মাহপ্রেমী ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। এতে গাদ্দার সেনা নিহত এবং আরও ১১ গাদ্দার সেনা আহত হয়েছে।

আঞ্চলিক সংবাদ মাধ্যম শাহাদাহ এজেন্সির তথ্য অনুযায়ী, আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা‘র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা ৪ ফেব্রুয়ারি শুক্রবার সোমালিয়ায় বীরত্বপূর্ণ দু’টি সফল অভিযান চালিয়েছেন।

সূত্রটি জানায়, প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের বীর যোদ্ধারা এদিন সকালে তাদের প্রথম অভিযানটি চালান দক্ষিণ সোমালিয়ার জুবা রাজ্যের কাসমায়ো শহরে। যেখানে পশ্চিমাদের গোলাম সোমালি গাদ্দার সেনাদের লক্ষ্য করে মুজাহিদগণ প্রথমে বোমা হামলা চালান। এরপর তাঁরা গুলি চালানো শুরু করেন। মুজাহিদগণ অল্প সময়ের মধ্যেই তাদের অভিযান সম্পন্ন করে নিরাপদে ফিরে আসেন।

এই অভিযানের সময় মুজাহিদগণ গাদ্দার বাহিনীর সৈন্যকে হত্যা করেন এবং আরও সৈন্যকে গুরতর আহত করেন। ফেরার পথে মুজাহিদগণ গাদ্দার সৈন্যদের কাছে থাকা কয়েকটি ক্লাশিনকোভ ও BK অস্ত্র গনিমত লাভ করেন।

এদিন সন্ধ্যায় মুজাহিদগণ তাদের সবচাইতে সফল অভিযানটি চালান রাজধানী মোগাদিশুর ইলশা এলাকায়। যেখানে মুজাহিদদের লক্ষবস্তুতে পরিণত হয় দখলদার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের একদল গাদ্দার সৈন্য। হামলাটি এমন সময় চালানো হয়েছে যখন গাদ্দার সৈন্যরা সামরিক গাড়িতে করে শহরে ভ্রমণ করছিল। আর তখনই মুজাহিদরা হামলা চালালে সোমালি স্পেশাল ফোর্সের গাদ্দার সৈন্য নিহত এবং আরও গাদ্দার সৈন্য আহত হয়।

বিশ্বব্যাপী এভাবেই আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা পশ্চিমা দখলদার বাহিনী ও তাদের স্থানীয় দোসরদের পাওনা মিটিয়ে দিচ্ছেন। এসকল অভিযান তাই বিশ্বব্যাপি মুমিন হৃদয়ে প্রশান্তি ও আশার পরশ বুলিয়ে যাচ্ছে বলে মনে করেন ইসলামি চিন্তাবীদগণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবুর্কিনা ফাঁসোতে আল-কায়েদার অভিযান : ৩ অফিসারসহ নিহত ৫, বন্দী ২
পরবর্তী নিবন্ধআবারো মার্কিন হামলায় সিরিয়ান শিশু সহ বেসামরিক মুসলিম নিহত