পাকিস্তান | সামরিক বাহিনীর বিরুদ্ধে বসন্তকালিন অপারেশন পরিচালনা করবে পাক-তালিবান

আলী হাসনাত

0
1913
পাকিস্তান | সামরিক বাহিনীর বিরুদ্ধে বসন্তকালিন অপারেশন পরিচালনা করবে পাক-তালিবান

পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) ঘোষণা করেছে যে, তাদের প্রতিরোধ যোদ্ধারা দেশের ইসলাম বিরোধী গাদ্দার সেনা বাহিনীর বিরুদ্ধে “আল বদর” নামে একটি বসন্ত আক্রমণ শুরু করতে যাচ্ছেন।

সোশ্যাল মিডিয়ায় ‘টিটিপি গাইডেন্স কাউন্সিল’-এর দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘আল বদর’ নামক বসন্তের আক্রমণটি রমজান মাসের প্রথম দিন থেকেই শুরু হবে ইনশাআল্লাহ্‌।

বিবৃতিতে বলা হয়েছে যে, বসন্তকালীন এই অপারেশনে গাড়ি বোমা হামলা, অ্যামবুস, হাতে তৈরি বিস্ফোরক, সম্মুখ অভিযান, স্নাইপার এবং নাইট ভিশন অস্ত্র দিয়ে ইসলাম ও মুসলমানদের শত্রু গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনীগুলোর উপর হামলা চালানো হবে।

বিবৃতিতে আরও যোগ করা হয়েছে যে, বসন্তকালীন এই অপারেশনে শুধুমাত্র পাকিস্তানি সামরিক বাহিনী এবং এই বাহিনীকে সহায়তাকারী সংস্থাগুলোকেই আক্রমণের লক্ষ্যবস্তু করা হবে। কিন্তু সাধারণ নিরপরাধ মানুষ তাদের এসব হামলার লক্ষ্যবস্তু নয়।

উল্লেখ্য যে এর আগে, ইমারাতে ইসলামিয়ার আফগানিস্তানের তালিবান মুজাহিদিনও একই নামে বসন্তকালীন আক্রমণ ঘোষণা করেছিল। এবার সেই নামেই বসন্তকালীন অপারেশনের ঘোষণা করেছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান। আর অভিযানের ফলাফলও একই রকম হতে পারে বলে আশা প্রকাশ করেছেন বিশ্লেষকগণ।

এটা লক্ষণীয় যে, টিটিপি গত মাসে তাদের আক্রমণ বৃদ্ধি করেছে। ধারণা করা হচ্ছে যে, এই অঞ্চলে শীতকালের শেষের দিকে এবং বসন্তের আগমনের সাথে সাথে পাক-তালিবানের আক্রমণ আরও বহু বৃদ্ধি পাবে। প্রতিরোধ বাহিনীটি নতুন অপারেশন ঘোষণার আগের মাসে পাকিস্তান জুড়ে ৩৯ হামলা চালিয়েছেন। যাতে ১৫৫ এর বেশি গাদ্দার সেনা হতাহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন