মালি | সেনাবহরে আল-কায়েদার হামলায় ৭ সাঁজোয়া যান ধ্বংস, ১১ শত্রু নিহত

আলী হাসনাত

2
1294
মালি | সেনাবহরে আল-কায়েদার হামলায় ৭ সাঁজোয়া যান ধ্বংস, ১১ শত্রু হত

পশ্চিম আফ্রিকার দেশ মালির কেন্দ্রীয় একটি অঞ্চলে সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ১১ সেনা নিহত এবং বহু সংখ্যক সেনা আহত হয়েছে বলে জানা গেছে।

বিবরণ অনুযায়ী, গত ০৩/২৮/২০২২ তারিখ সন্ধ্যায় মালির কেন্দ্রীয় মোপ্তি রাজ্যে ইসলামি প্রতিরোধ বাহিনী ও গাদ্দার সেনাদের মধ্যে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। রাজ্যটির কেন্দ্রস্থলে মালিয়ান সেনাদের একটি কনভয় লক্ষ্য করে হামলাটি চালানো হয়েছিল। এতে মালিয়ান সামরিক বাহিনীর কমপক্ষে ১১ সেনা সদস্য নিহত হয়েছে, একেই সাথে আহত হয়েছে আরও অসংখ্য সৈন্য।

আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ সূত্রগুলো বরকতময় এই হামলার সত্যতা নিশ্চিত করেছে। জেএনআইএম সূত্র মতে, মোপ্তি রাজ্যে মুজাহিদদের পরিচালিত উক্ত বীরত্বপূর্ণ অপারেশনে গাদ্দার সেনাবাহিনীর ১১ সেনাকে হত্যা ছাড়াও মুজাহিদগণ সামরিক বাহিনীর ৭টি সাঁজোয়া যান ধ্বংস করতে সক্ষম হয়েছেন। একই সাথে অভিযান শেষে মুজাহিদগণ বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র গনিমত পেয়েছেন।

সূত্রটি আরও যুক্ত করেছে যে, বরকতময় এই অভিযানের সময় প্রতিরোধ বাহিনী জেএনআইএম’এরও একজন মুজাহিদ শহিদ এবং অন্য একজন মুজাহিদ সামান্য আহত হয়েছেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তান | সামরিক বাহিনীর বিরুদ্ধে বসন্তকালিন অপারেশন পরিচালনা করবে পাক-তালিবান
পরবর্তী নিবন্ধভারতে মুসলিম ব্যবসায়ীদের উপর হিন্দুত্ববাদীদের নিষেধাজ্ঞা