সোমালিয়া | শাবেলি রাজ্যে ৩টি শহরে আশ-শাবাবের হামলা: হতাহত বহু শত্রু সেনা

আলী হাসনাত

1
651
সোমালিয়া | শাবেলি রাজ্যে ৩টি শহরে আশ-শাবাবের হামলা: হতাহত বহু শত্রু সেনা

সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় শাবেলি রাজ্যের টি শহরে পৃথক অভিযান চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে গাদ্দার সরকারি বাহিনী ও দখলদার উগান্ডার সেনাবাহিনীর ডজনখানেকেরও বেশি সেনা হতাহত হয়েছে বলে জানা গেছে।

শাহাদাহ নিউজ এজেন্সির প্রদত্ত রিপোর্ট হতে জানা যায়, গত ৬ এপ্রিল বুধবার শাবেলি রাজ্যের জালওয়েইন, জানালি ও কিসমায়ো শহরে একযোগে হামলা চালান হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

এরমধ্যে জালওয়েইন শহরে গাদ্দার সোমালি সেনাদের একটি দলকে টার্গেট করে বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। যাতে ঘটনাস্থলেই সেনা নিহত এবং আরও সেনা আহত হয়।

এদিন জানালি শহরে পশ্চিমা সমর্থিত সোমালি সেনাদের অন্য একটি ছোটো দলকে টার্গেট করেও হামলা চালান মুজাহিদগণ। যেখানে গাদ্দার সেনাদের উপর এ্যামবুশ করে হামলা চালান তাঁরা। এতে ঘটনাস্থলে গাদ্দার সেনা নিহত হয়।

একই সাথে মুজাহিদগণ আক্রমণের স্থান থেকে কিছু অস্ত্র ও একটি মোটরবাইক গণিমত লাভ করেন।

অপরদিকে এদিন কিসমায়ো শহরে গাদ্দার সোমালি সেনা ও দখলদার উগান্ডার বাহিনীর টি ঘাঁটিতে একযোগে হামলা চালান আশ-শাবাব মুজাহিদিন। হিট এন্ড রান কৌশলে চালানো এসব হামলায় বহু সংখ্যক সোমালি ও উগান্ডান সেনা নিহত হয়। এসময় অনেক সেনা আহত অবস্থায় পলায়ন করে।

উল্লেখ্য যে, সোমালিয়ায় আশ-শাবাব মুজাহিদদের ক্রমবর্ধমান প্রভাব ও একের পর এক সফল আক্রমণ চিন্তার রেখা ফেলে দিয়েছে পশ্চিমা সন্ত্রাসী ও তাদের স্থানীয় দোসরদের কপালে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন