এবার মুসলিম ফল ব্যবসায়ীদেরকেও বয়কটের আহ্বান উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠীর

মাহমুদ উল্লাহ্‌

1
699
এবার মুসলিম ফল ব্যবসায়ীদেরকেও বয়কটের আহ্বান উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠীর

ভারতে মুসলিমদের উপর চলছে উগ্র হিন্দুদের একেরপর এক নিষেধাজ্ঞা। উগ্র হিন্দুরা মুসলিমদের খাবার, পোষাক, চলাফেরা, ব্যবসা সবকিছুর উপর অন্যায়ভাবে হস্তক্ষেপ করছে। হালাল খাবার, কাাঁচা গোশত বিক্রি, লাউডস্পিকারে আযান দেওয়া সহ প্রায় প্রতি দিনই কোন না কোন ঠুনকো অভিযোগ এনে মুসলিমদের উপর নিষেধাজ্ঞা দিচ্ছে তারা। করছে হামলাও।

বিভিন্ন নিষেধাজ্ঞার পর এবার হিন্দুত্ববাদীরা সামনে এনেছে মুসলিম ফল ব্যবসায়ীদের বয়কট করার ইস্যু। কর্ণাটকের কিছু হিন্দু সংগঠন এখন ফলের ব্যবসায় “মুসলমানদের বয়কট করার আহ্বান জানিয়েছে।

কর্ণাটকের হিন্দু জনজাগৃতি সমিতির সমন্বয়কারী হিন্দুত্ববাদী চন্দ্রু মোগার সাধারণ হিন্দুদেরকে হিন্দু বিক্রেতাদের কাছ থেকে ফল কেনার জন্য নির্দেশ দিয়েছে। তার দাবি বেশিরভাগ ফলের ব্যবসা মুসলমানরা করে।

ঐ উগ্র হিন্দু নেতার মতে “ফলের ব্যবসায় মুসলমানদের একচেটিয়া আধিপত্য রয়েছে। আমরা এটাও দেখছি যে তারা ফল এবং রুটি বিক্রি করার আগে থুথু ফেলছে, এই মুসলিম ব্যবসায়ীরা থুক জিহাদ (‘থুথু জিহাদ’) করছে।” কতই না অদ্ভুত আর রুচিহিন তার এই দাবি।

সে আরও বলে, “আমি সমস্ত হিন্দুদের অনুরোধ করছি, ফলের ব্যবসায় মুসলমানদের একচেটিয়া ক্ষমতার অবসান ঘটাতে সাহায্য করুন। আমি আপনাদের শুধুমাত্র হিন্দু বিক্রেতাদের কাছ থেকে ফল কেনার জন্য আহ্ববান করছি।”

অপর হিন্দু উগ্রপন্থী নেতা প্রশান্ত সামবার্গীও মুসলিম ফল বিক্রেতাদের বয়কট করার বিষয়ে তার মতই মত পোষণ করেছে।

উল্লেখ্য, এই থুথু জিহাদের কাল্পনিক গালগল্প সাজিয়ে হিন্দুত্ববাদীরা গত বছর করোনার সময় মুসলিমদের উপর মিথ্যা অপবাদ দেয়। পরেই শুরু হয় মুসলিমদের হয়রানি, জরিমানা। বহু মুসলিমকে আটক করে হিন্দুত্ববাদী প্রশাসন।

হিন্দুত্ববাদীরা একে একে মুসলিমদের সকল বিষয়ে হস্তক্ষেপ করে যাচ্ছে। অজগরের মতো প্রতিবার আগের চেয়ে আরেকটু বেশি করে চাপ দিচ্ছে, যেন গণহত্যা শুরু করার মতো পরিবেশ তৈরি করে তা অতি দ্রুত বাস্তবায়ন করা যায়। এমন পরিস্থিতিতে বিজ্ঞ ইসলামি চিন্তাবীদ ও হক্কানি উলামায়ে কেরাম মুসলিমদেরকে ঐকবদ্ধ হয়ে পরিস্থিতি মোকাবেলা করতে পরামর্শ দিয়ে যাচ্ছেন বারে বার।

তথ্যসূত্র:
——–
1. After halal, loudspeaker ban, Karnataka outfits call for end of ‘Muslim monopoly’ in fruit business
https://tinyurl.com/627kus8r

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন