কাশ্মীর | মসজিদে স্বাধীনতার স্লোগান দেয়ায় গ্রেফতার ১৩ যুবক

আলী হাসনাত

3
1045
কাশ্মীর | মসজিদে স্বাধীনতার স্লোগান দেয়ায় গ্রেফতার ১৩ যুবক

শ্রীনগরের জামিয়া মসজিদে জুমুআর সালাতের পর আযাদী আযাদী স্লোগানে মুখরিত হয়ে উঠে মসজিদ প্রাঙ্গণ। আর এরই জের ধরে হিন্দুত্ববাদী ভারতীয় পুলিশ ১৩ জন কাশ্মীরী যুবককে গ্রেফতার করেche।

পরপর দুটি রমাদান ধরে হিন্দুত্ববাদী ভারত জোরপূর্বক বন্ধ করে রাখে শ্রীনগরের জামিয়া মসজিদ। দীর্ঘ এই সময়ের পর গত শুক্রবার ৮ এপ্রিল জুমুআর সালাত আদায়ের জন্য কোনরকম খুলে দেয়া হয় মসজিদটি।

এরপর জুমুআর সালাত সমাপ্ত হবার পর “আযাদী আযাদী” বলে কাশ্মীরের স্বাধীনতার স্লোগান দিতে থাকেন কাশ্মিরী যুবকরা। আর এই স্লোগান দেওয়ার ঠুনকো অজুহাতে পুলিশ স্লোগানদাতা কাশ্মীরি যুবকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে।

এরপর সেদিন রাতেই শ্রীনগরের হাওয়াল এলাকায় অভিযান চালিয়ে দুইজন যুবককে গ্রেফতার করে দখলদার পুলিশ বাহিনী। তাদের থেকে জোরপূর্বক তথ্য নিয়ে পরবর্তীতে গ্রেফতার করা হয় আরো ১১ জনকে। তাদের সকলের এফআইআর তৈরি করে তদন্ত করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছে হিন্দুত্ববাদী পুলিশ।

উল্লেখ্য, জামিয়া মসজিদ কাশ্মীরি প্রতিরোধ আন্দোলনের প্রেরণাস্বরূপ। ২০১০ থেকে শুরু হওয়া সাধারণ কাশ্মীরিদের প্রতিরোধ আন্দোলনের মূল কেন্দ্রবিন্দু এই জামিয়া মসজিদ। প্রত্যেক জুমুআর সালাতের পরই মসজিদের আশেপাশে মুসল্লীদের সাথে হিন্দু সেনাদের সংঘর্ষ বেধে যায়।

তথ্যসূত্র :
———-
1. sloganeering inside srinagar jamia masjid: 13 held, says police
https://tinyurl.com/2p923ddw

3 মন্তব্যসমূহ

    • কিছু সমস্যার কারণে বুলেটিন সাময়িক বন্ধ আছে। আশা করি দ্রুত বুলেটিন নিয়ে হাজির হতে পারব ইনশাআল্লাহ। আমাদের ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ও দোআ করবেন এবং আমাদের সাথেই থাকবেন ইনশাআল্লাহ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন