বর্বর ইহুদিদের চিরাচরিত স্বভাব : রামাদান মাসে আগ্রাসন

মোহাম্মাদ ইব্রাহীম

1
1258
বর্বর ইহুদিদের চিরাচরিত স্বভাব : রামাদান মাসে আগ্রাসন

প্রতি বছর রামাদান মাস এলেই অসহায় ফিলিস্তিনি মুসলিমদের উপর কুখ্যাত ইসরাইলের আগ্রাসন বেড়ে যায়। এ বছরও এর ব্যাতিক্রম হয়নি। এ বছর রামাদানের প্রথম দিনেই তিন ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা করে সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল। দ্বিতীয় দিন আরও তিন ফিলিস্তিনি তরুণকে গাড়ি চাপা দিয়ে হত্যা করা হয়।

স্থানীয় সংবাদমাধ্যমের দৈনিক খবরগুলোতে দেখা যায় যে, রামাদানের পূর্ব থেকেই ইসরাইলি বাহিনী মাজলুম ফিলিস্তিনিদের উপর চড়াও হয়েছে। পবিত্র মসজিদ আল আকসায় নামাজ পড়তে আসা মুসলিমদের বাধা প্রদান করা, নারী ও শিশুদের প্রহার করা, গ্রেফতার ও সরাসরি গুলি করা হচ্ছে। ফিলিস্তিনি মুসলিমদের এসব বিষয় এখন মামুলি ব্যাপারে পরিণত হয়েছে ইসরাইলের নিকট।

অন্যদিকে পশ্চিম তীরের বিভিন্ন এলাকায় তথাকথিত তল্লাশির নামে বিষিয়ে তুলতে ফিলিস্তিনি মুসলিমদের জীবনযাত্রা। বাড়িঘর ঘুড়িয়ে দিচ্ছে রুটিন মাফিক। প্রতিবাদ করলেই গুলি চালিয়ে হত্যা করা হচ্ছে।

এমনিভাবে গতকাল ৮ এপ্রিলেও পশ্চিম তীরের জেনিন শহরে একটি শরনার্থী কেম্পে হামলা চালিয়ে এক ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা ও অন্য ৫ ফিলিস্তিনিকে গুলি করে গুরুতর আহত করে ইহুদি সেনাবাহিনী।

হলুদ মিডিয়া নীলচোখ আর সাদা চামড়ার খ্রিস্টানদের খবর ফুলিয়ে-ফাঁপিয়ে প্রচার করলেও ফিলিস্তিনি তরুণদের খুনের চিত্র আর তাদের মায়েদের চোখের পানি, শোকগাথা প্রচারের কোন আগ্রহ নেই।

ইসরাইলের এসব আগ্রাসন লুকানো কোন ঘটনা নয়। বিশ্ববাসীর চোখের সামনেই পশুর মতো আচরণ করা হচ্ছে মাজলুম ফিলিস্তিনি মুসলিমদের সাথে। অথচ পূর্ব-পশ্চিম বিশ্বের কোন রাষ্ট্র, মুসলিম বা অমুসলিম কেউই দখলদার ইসরাইলের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছেনা৷

এ অবস্থায় মাজলুম ফিলিস্তিনিদের রক্ষায় মুসলিম জাতিকেই করতে হবে বলে বহুদিন ধরেই বলে আসছেন বিশেষজ্ঞ আলিমরা।


তথ্যসূত্র:

——–
1. One Palestinian killed, several injured in Israeli raid on Jenin camp-
https://tinyurl.com/mtrtvyjy

2. রমজানের প্রথম দিনেই তিন ফিলিস্তিনিকে শহীদ করল ইসরাইল-
https://tinyurl.com/2s3awx4m

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকাশ্মীর | মসজিদে স্বাধীনতার স্লোগান দেয়ায় গ্রেফতার ১৩ যুবক
পরবর্তী নিবন্ধঅঙ্গ অপসারণ এবং কালো বাজারি : কাশ্মীরি মুসলিমদের জুলুম-নিপীড়নের অজানা এক অধ্যায়