আশ-শাবাবের অসাধারণ সব হামলায় এক ডজনেরও বেশি গাদ্দার সৈন্য হতাহত

2
1626
আশ-শাবাবের অসাধারণ সব হামলায় এক ডজনেরও বেশি গাদ্দার সৈন্য হতাহত

সোমালিয়ার রাজধানী মোগাদিশু সহ দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে একাধিক সফল হামলার কৃতিত্ব দেখিয়েছে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। এসব হামলায় এক ডজনেরও বেশি দখলদার ও গাদ্দার সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

বিবরণ অনুযায়ী, আজ ১৭ এপ্রিল রবিবার, সোমালিয়ার একাধিক গুরুত্বপূর্ণ স্থানে হামলার ঘটনা ঘটেছে। যার মধ্যে রয়েছে শাবেলি সুফলা রাজ্যের আউদাকলী শহর। যেখানে গাদ্দার সোমালি সামরিক বাহিনীর একটি ঘাঁটি এবং একটি ফুট টহল দল আশ-শাবাবের বীর যোদ্ধাদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়। ফলে এলাকাটিতে গোলাগুলি ও বোমা হামলার ঘটনা ঘটে।

প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট সংবাদ মিডিয়ার তথ্য মতে, মুজাহিদদের উক্ত বীরত্বপূর্ণ অপারেশনে সোমালি গাদ্দার বাহিনীর ৬ এরও বেশি সেনা সদস্য নিহত ও আহত হয়েছে।

এদিন কেন্দ্রীয় শাবেলে রাজ্যের জোহর শহরেও একটি সফল অভিযান পরিচালনা করেছেন আশ-শাবাব মুজাহিদিন। যেখানে একটি পিকআপ ট্রাক টার্গেট করে এই হামলাটি চালানো হয়।

সূত্র মতে, হামলার সময় উক্ত পিকআপে সোমালি সরকারের নির্বাচন কমিশনের উচ্চপদস্থ এক কর্মকর্তাও ছিল। ফলে সে ও তার এক দেহরক্ষী নিহত হয় এবং বাকি ২ সৈন্য গুরুতর আহত হয়।

এমনিভাবে এদিন যুবা রাজ্য ও বাকুল রাজ্যের ৪টি এলাকাতেও টার্গেট কিলিং অপারেশন পরিচালনা করছেন মুজাহিদগণ। এতে এখন পর্যন্ত ২ সেনা সদস্য নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এভাবেই মুজাহিদগণ সোমালিয়ার ভূখণ্ডে ইসলাম ও মুসলিমের শত্রুদের ধারাবাহিকভাবে নাস্তানাবুদ করে এখানে একটি সফল ইসলামি ইমারত স্থাপনের ভিত্তি প্রস্তুত করে যাচ্ছেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন