লাভ জিহাদের মনগড়া অভিযোগ তুলে মুসলিদের বাড়িঘরে হিন্দুত্ববাদীদের আগুন

উসামা মাহমুদ

0
819
লাভ জিহাদের অভিযোগ তোলে মুসলিদের বাড়িঘরে হিন্দুত্ববাদীদের আগুন

আগ্রায় হিন্দুত্ববাদীরা মুসলিমদের বাড়িতে আগুন দিয়েছে। বাড়িগুলির একজন মুসলিমের বিরুদ্ধে হিন্দুত্ববাদীরা কথিত “লাভ জিহাদ” এর অভিযোগ তোলে। যদিও সম্পর্কের ক্ষেত্রে হিন্দু প্রাপ্ত বয়স্ক মহিলাটি একটি ভিডিওতে বলেছে যে, সে স্বেচ্ছায় তার সাথে গিয়েছিল। ওই মহিলার বাবা আগ্রায় সাংবাদিকদের বলেছে, তাঁর মেয়ে মথুরার একটি কলেজে বিএ-র ছাত্রী।

১৫ই এপ্রিল শুক্রবার ধর্ম জাগরণ সমন্বয় সংঘ নামে পরিচিত হিন্দুত্ববাদী গোষ্ঠীর সদস্যরা এই হামলা চালায়। জনতা শহরের রুনাক্তা এলাকার ঐ মুসলিমের বাড়িতে আগুন দিয়েছে হিন্দুত্ববাদীরা্। যেখানে জিমের মালিক সাজিদ কোরেশি থাকতেন। তার পরিবারের একটি পাশের বাড়িতেও আগুন দেওয়া হয়।

সাংবাদিক মোহাম্মদ জুবায়ের টুইট করেছেন যে, হিন্দুত্ববাদীদের হুমকির পরে,সাজিদ এবং তার পরিবার বাড়ি ছেড়ে চলে গেছে। ফলে আগুন দেওয়ার সময় বাড়িতে কেউ ছিল না। তাঁর আত্মীয়ের বাড়িতেও হিন্দুত্ববাদীরা আগুন লাগিয়ে দিয়েছে। আগুন লাগানোর সময় সাজিদের আত্মীয়ৈর বাড়ির বেশ কয়েকজন আহত হয়েছেন।

এদিকে একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, সেখানে সাজিদের বিরুদ্ধে ওঠা অপহরণের দাবিকে অস্বীকার করে যুবতী। তিনি জানিয়েছেন, “আমরা সাবালক। আমি ওর সঙ্গে স্বেচ্ছায় গিয়েছিলাম।”  সিনিয়র এসপিও নিশ্চিত করেছে, “দু’জনেই সাবালক।”

তবুও হিন্দুত্ববাদীদের জিঘাংসার শিকার হতে হলো এই মুসলিম পরিবারটিকে। আসলে ভারত এখন চলছে উগ্র হিন্দুত্ববাদীদের ইচ্ছামাফিক, তারা আইনের কোন ধার ধারছে না। আর প্রশাসন ও বিচার ব্যবস্থাও আংশিক বা পুরোপুরি হিন্দুত্ববাদীদের প্রভাবে চলে গেছে।

এমন পরিস্থিতিতে আসন্ন মুসলিম গণহত্যা প্রতিরোধে মুসলিমদেরকে তাই নিজেদের প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করার দিকে মনোনিবেশ করতে বলেছেন হক্কানী উলামায়ে কেরাম ও ইসলামি চিন্তাবীদগণ।



তথ্যসূত্র:

1. Hindutva Group Sets Fire to Houses of Muslim Man in Relationship With Adult Hindu Woman
https://tinyurl.com/yjpe33dw
https://tinyurl.com/r859mca6

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন