ইয়েমেন | আল-কায়েদা কর্তৃক হুথিদের পুরো একটি কনভয় ধ্বংস, হতাহত অসংখ্য

ত্বহা আলী আদনান

1
1223
ইয়েমেন | আল-কায়েদা কর্তৃক হুথিদের পুরো একটি কনভয় ধ্বংস: হতাহত অসংখ্য
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ইয়েমেনে ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের তীব্র হামলার মুখে পড়েছে কুখ্যাত শিয়া হুতিদের সম্পূর্ণ একটি কনভয়। এতে অসংখ্য সৈন্য নিহত ও আহত হয়েছে বলে জানা গেছে।

আল-মালাহিম ফাউন্ডেশনের তথ্য সূত্রে জানা গেছে, গত ২৪ এপ্রিল ইয়েমেনের বায়দা প্রদেশে ইরান সমর্থিত কুখ্যাত শিয়া হুতি বিদ্রোহীদের একটি বড় সামরিক কনভয় হামলার শিকার হয়েছে। সূত্র জানায় যে, রাজ্যটির আত-তুফাইল এলাকা অতিক্রমকালে কনভয়টি অতর্কিত হামলার শিকার হয়।

আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘আনসারুশ শরিয়াহ্’ হামলার সত্যতা নিশ্চিত করে জানিয়েছে যে, তাদের প্রতিরোধ যোদ্ধারা প্রথমে কনভয়টি টার্গেট করে একটি বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটান। এরপর প্রতিরোধ যোদ্ধারা হালকা ও মাঝারি অস্ত্র দিয়ে তীব্র হামলা চালান। এতি দিকভ্রান্ত হয়ে পড়ে কুখ্যাত শিয়া হুথি মিলিশিয়ারা। আর এই সুযোগেই হুথিদের টার্গেট করে করে হত্যা করতে থাকেন প্রতিরোধ বাহিনীর মুজাহিদগণ।

মুজাহিদদের তীব্র হামলার ফলে দিকভ্রান্ত হয়ে অনেক কাপুরুষ মিলিশিয়া পালানোর চেষ্টা করে। আর বাকিরা গুলির আঘাতে নিহত এবং আহত হয়। সেই সাথে মুজাহিদগণ কুখ্যাত হুথি মিলিশিয়াদের পুরো কনভয়টিকে ধ্বংস করে দেন, আলহামদুলিল্লাহ্‌।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশাকিলার গল্প : কাশ্মীরের গল্প
পরবর্তী নিবন্ধস্মৃতিতে উসমান বাতুর : যে বীর একাধারে লড়েছেন দখলদার রাশিয়া ও চীনের বিরুদ্ধে