স্বাধীনতাকামী সংগঠন জেকেএলএফ-এর নেতা ইয়াসিন মালিকের যাবজ্জীবন কারাদণ্ড

0
1077
স্বাধীনতাকামী সংগঠন জেকেএলএফ-এর নেতা ইয়াসিন মালিকের যাবজ্জীবন কারাদণ্ড

স্বাধীনতাকামী সংগঠন জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্টের (জেকেএলএফ) নেতা ইয়াসিন মালিককে ভারতীয় বাহিনীর আগ্রাসনের বিরুদ্ধে অর্থায়ন করার অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে হিন্দুত্ববাদী আদালত।

জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) অভিযোগ করেছে যে মালিক সহ অন্যান্য স্বাধীনতাকামী নেতারা হিন্দুত্ববাদী ভারতীয় বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ চালানোর জন্য একটি বৃহত্তর ষড়যন্ত্র করেছিলেন। যার কারণে মালিকের বিরুদ্ধে হিন্দুত্ববাদীদের রচিত আইনের বিভিন্ন ধারায় মামলা করেছে জাতীয় তদন্তকারী সংস্থা।

মালিককে আদালতে নেওয়ার পর তিনি সরাসরি বলেন- “আমি কোনও কিছুর জন্য ভিক্ষা করবো না। এর (মামলার) ব্যপারে সিদ্ধান্ত নেওয়াটা আমি আদালতের উপর ছেড়ে দিয়েছি”।

বিশ্লেষকরা মনে করছেন, ইয়াসিন মালিকের প্রতি হিন্দুত্ববাদী ভারত যে অবিচার করেছে তাতে স্বাধীনতাকামীরা একটুও দমবে না। বরং তাঁরা দখলদার ভারতীয় বাহিনীকে আরও শক্ত ভাবে এর জবাব দিবেন।

উল্লেখ্য যে, কাশ্মীর একটি স্বাধীন দেশ। কিন্তু হিন্দুত্ববাদী ভারতীয় বাহিনী বিগত ৭৫ বছর ধরে জোর করে কাশ্মীরকে দখল করে রেখেছে। তারা কাশ্মীরী মুসলিমদের সকল প্রকার মৌলিক চাহিদা থেকে বঞ্চিত করা সহ বিভিন্ন প্রকার যুদ্ধাপরাধ করে আসছে। যার মধ্যে রয়েছে খুন, গুম, ধর্ষণ, অঙ্গ অপসারণ ব্যবসা, বিচার বহির্ভূত হত্যা, বিচারহীন আটক ইত্যাদি।

—————–

তথ্যসূত্রঃ JKLF’s Yasin Malik gets life imprisonment in terror funding case- https://tinyurl.com/4syhh7rn

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন