জ্ঞানবাপী মসজিদ নিয়ে হিন্দুদের সমালোচনা করায় গ্রেপ্তার কাশ্মীরি মুসলিম সমাজকর্মী।

0
547
জ্ঞানবাপী মসজিদ নিয়ে হিন্দুদের সমালোচনা করায় গ্রেপ্তার কাশ্মীরি মুসলিম সমাজকর্মী।

টুইটারে জ্ঞানবাপী মসজিদে শিবলিঙ্গ পাওয়া নিয়ে হিন্দুদের অযৌক্তিক দাবির বিরুদ্ধে যৌক্তিক জবাব দেওয়ায় জম্মু ও কাশ্মীরের প্রখ্যাত সমাজকর্মী ওয়াকার হুসেন ভাট্টিকে গ্রেপ্তার করেছে হিন্দুত্ববাদী পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ওয়াকারের সেই পোস্টটি দেখার পর বেশ কয়েকজন হিন্দুত্ববাদী, জম্মু ও কাশ্মীর পুলিশকে ট্যাগ করে তাঁকে গ্রেপ্তার করার আবেদন জানায়।

কিছুদিন পূর্বে হিন্দুত্ববাদীরা দাবি তোলে যে তারা নাকি উত্তর প্রদেশের জ্ঞানবাপী মসজিদে ‘শিবলিঙ্গ’ পেয়েছে। এই অজুহাতে হিন্দুত্ববাদীরা চায় জ্ঞানবাপী মসজিদটিকে মন্দির বানাতে। হিন্দুত্ববাদীরা মসজিদের যেই অংশটিকে কথিত ‘শিবলিঙ্গ’ বলে দাবি করছে সেটি মূলত অজুখানায় অবস্থিত পাথরের একটি স্তম্ভ। ওয়াকার সেই স্তম্ভের ছবিটি টুইটারে পোস্ট করে বলেন যে- “গোবর ভক্তরা যেটাকে শিবলিঙ্গ বলে দাবি করছে সেরকম অনেক পাথরের স্তম্ভ আমার এলাকাতেও আছে”। ওয়াকারের এই যুক্তিটিই হিন্দুত্ববাদীদের “অনুভূতিতে” আঘাত করে। এবং তারা জম্মু ও কাশ্মীর পুলিশকে আবেদন করে ওয়াকারকে গ্রেপ্তার করার জন্য।

ওয়াকার নিয়মিতভাবে ভারতীয় মিডিয়ার টক-শো গুলোতে জম্মু ও কাশ্মীর সম্পর্কিত বিভিন্ন বিতর্কে অংশ নেন। কাশ্মীরি মুসলিম বিরোধী প্রচারণার বিরোধিতায় তিনি সবসময় সোচ্চার।

উল্লেখ্য যে, হিন্দুত্ববাদীরা মুসলিমদের এবং ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে প্রকাশ্যেই কটাক্ষ করে থাকে। প্রতিনিয়ত মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে থাকে। এমনকি উগ্র বিজেপি নেতারা প্রকাশ্যে মুসলিম নারীদেরকে ধর্ষণেরও হুমকি দিয়ে থাকে। কিন্তু এরপরও কখনও তাদেরকে গ্রেপ্তার হতে হয় না। অথচ হিন্দুদের মিথ্যা দাবির বিরুদ্ধে কথা বললেই গ্রেপ্তার হতে হয় মুসলিমদের।

বিশ্লেষকরা অবশ্য বলছেন যে, এমন ধর্মান্ধ একটি জাতির কাছ থেকে মানবতার আশা করাই বৃথা। তাই মুসলিম সম্প্রদায়ের উচিত সকল প্রকার বিদ্বেষ, মতভেদ, দলবল ভুলে গিয়ে ঐক্য স্থাপন করা এবং ধর্মান্ধ এই রাষ্ট্রের নির্যাতিত মুসলিম সম্প্রদায়কে সাহায্য করতে এগিয়ে আসা।


তথ্যসূত্রঃ

Jammu & Kashmir: ‘Activist’ Waqar Bhatti arrested for derogatory remarks against Hindus over Gyanvapi Shivling- https://tinyurl.com/36xwbxkc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন