কর্ণাটকে হিজাব পরিহিত ছাত্রীদের বাড়িতে ফেরত পাঠালো হিন্দুত্ববাদী কলেজ কর্তৃপক্ষ

0
118

ভারতে হিন্দুত্ববাদীদের ইসলাম বিদ্বেষ ও জিঘাংসা কিছুতেই মুসলিমদের পিছু ছাড়ছে না। একের পর এক মুসলিম বিদ্বেষী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে তারা।

কর্ণাটকের শিক্ষামন্ত্রী হিন্দুত্ববাদী বি.সি. নাগেশ বলেছে হিজাব পরে কেউ ক্লাসে আসতে পারবে না। এটাকে পুঁজি করে গত শনিবার দক্ষিণ কন্নড় জেলার একটি কলেজের কর্তৃপক্ষ হিজাব পরিহিত ছাত্রীদের বাড়িতে ফেরত পাঠিয়েছে। ঘটনাটি ঘটেছে ম্যাঙ্গালুরুর বিশ্ববিদ্যালয় কলেজে। হিন্দুত্ববাদী সিন্ডিকেটের সিদ্ধান্তে কলেজটিতে হিজাব পরা নিষিদ্ধ করা হয়। মুসলিম শিক্ষার্থীরা হিজাব পরে ক্লাসে যোগ দেওয়ার জন্য অনেক চেষ্টা করলেও কলেজের হিন্দুত্ববাদী অধ্যক্ষ তাদের ক্লাসে যেতে বাধা দেয় এবং লাইব্রেরিতে যাওয়ার অনুমতিও বাতিল করে। তারপরে শিক্ষার্থীরা বাধ্য হয়ে বাড়ি ফিরে যায়।

অথচ, পর্দা নারীদের জন্য আবশ্যকীয় ফরজ বিধান। হিজাব মুসলিম নারীদের ধর্মীয় ও নাগরিক অধিকার।

উল্লেখ্য, কিছুদিন আগে স্কুলগুলোতে হিন্দুত্ববাদীরা হিজাব পরা নিয়ে বিতর্কিত অবস্থা তৈরী করে ছিল। এখন আবার সে ইস্যুকে নতুনভাবে সামনে আনছে।
বিশ্বব্যাপী যখন ইসলামের সৌন্দর্যে আকৃষ্ট হয়ে প্রতিনিয়ত মানুষ ইসলামের দিকে ঝুঁকছে, পর্দা ও হিজাবে আকৃষ্ট হয়ে ইসলাম গ্রহণ করছে। সে মুহুর্তে ভারতের বিভিন্ন প্রদেশে হিজাবের বিরুদ্ধে অবস্থান মুসলিমদের ধর্মীয় স্বাধীনতায় নগ্ন হস্তক্ষেপের শামিল বলে মন্তব্য করেছেন ইসলামিক বিশ্লেষকগণ। তাই মুসলিমদের কথিত গণতান্ত্রিক ধোঁকা বুঝে ঐক্যবদ্ধভাবে নববী আদর্শের উদ্বুদ্ধ আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞ উলামায়ে কেরাম।


তথ্যসূত্র:
—-
1. Hijab-clad college students in Karnataka sent back
https://tinyurl.com/mwnh85bu

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন