কাফির, উম্মাহ এবং জিহাদ — এই তিনটি বিষয় পাল্টালে মুসলিমদের মেনে নেবে হিন্দুরা: হিন্দুনেতা রাম মাধব

উসামা মাহমুদ

0
259

ভারতে মুসলিমদের ব্যক্তিগত, পারিবারিক জীবন হিন্দুত্ববাদীদের হাতে জিম্মি। মুসলিমদের ধর্মীয় বিধি বিধানের ক্ষেত্রে হিন্দুত্ববাদীদের অন্যায় হস্তক্ষেপ এখন আর গোপন কোনো বিষয় নয়। বহুকাল ধরেই হিন্দুত্ববাদীদের চাপে মুসলিমরা ধর্মীয় বিধান সঠিকভাবে পালন করতে পারছেন না। ধর্মীয় অনেক বিধি বিধান পালন করা তো দুরের কথা নিজেদের মাঝে আলোচনা করাকেও স্থগিত করে দিয়েছে। তাতেও হিন্দুত্ববাদীদের মন ভরে না।
এবার হিন্দুত্ববাদী আরএসএস নেতা রাম মাধব মুসলিমদের কাফির,উম্মাহ এবং জিহাদের মতো গুরুত্বপূর্ণ তিনটি বিষয় পাল্টাতে বলেছে।

হিন্দুত্ববাদী নূপুর শর্মা এবং নবীন জিন্দাল – এই দুই বিজেপি নেতা-নেত্রীর রাসূল অবমাননা নিয়ে উত্তাল মুসলিম বিশ্ব। ঠিক সেই সময়ে দাঁড়িয়ে এমন ইসলামবিদ্বেষী বিস্ফোরক মন্তব্য করেছে আরএসএস সন্ত্রাসী রাম মাধব।

সে মুসলিমদের হুশিয়ারী দিয়ে বলেছে ভারতীয় সমাজের সঙ্গে একাত্ম হতে গেলে কাফির, জিহাদ এবং উম্মাহ এই তিনটি ধারণা পালটে ফেলতে হবে।

তা না হলে হিন্দুরা এত বছরের ইসলামিক শাসনের প্রসঙ্গ বারবার তুলবে। এই প্রসঙ্গে উল্লেখ্য কিছুদিন আগেই উগ্র হিন্দুত্ববাদী আরএসএস প্রধান মোহন ভাগবত বলেছিল, সব মসজিদে শিবলিঙ্গ খোঁজা নিষ্প্রয়োজন। তার এই মন্তব্যের পর অনেক মুসলিমরাই ধোঁকা খেয়েছিল। তারা মনে করেছিল, জ্ঞানবাপী ও মথুরা নিয়ে হয়তো সুর নরম করেছে হিন্দুত্ববাদী সংঘ। কিন্তু রামমাধবের বক্তব্য থেকে স্পষ্ট হিন্দুরাষ্ট্র গড়ার লক্ষ্য থেকে একচুলও নড়েনি সন্ত্রাসী সংঘ।

রামমাধব বলেছে, কাফির, জিহাদ ও উম্মাহ এই তিনটি ধারণা বাদ দিলেই মুসলিমদের অন্তর্ভুক্তি করা হবে নতুন অখণ্ড ভারতীয় সমাজে। তখন তারা ভারতীয় সংস্কৃতির সঙ্গে একাত্ম হয়ে পারবেন। না হলে তা অসম্ভব। এই হিন্দুত্ববাদী রাম মাধব ২০১৫ সালে এক সাক্ষাতকারে ভারতকে অখণ্ড হিন্দু রাষ্ট্র বানানোর ঘোষণা দিয়েছিল।

উল্লেখ্য, এ তিনটি বিষয় ইসলাম ধর্মের অকাট্য দলীল দ্বারা সাব্যস্ত। এগুলো পাল্টিয়ে ফেললে কোনো ব্যক্তি আর মুসলিম থাকতে পারে না। অমুসলিমরা চায় মুসলিমরাও তাদের মতো হয়ে যাক। এজন্য মুসলিমরা দ্বীনের ব্যাপারে যতই ছাড় দিক, পুরোপুরি বেইমান হওয়ার আগ পর্যন্ত কাফেররা কখনোই মুসলিমদের ব্যাপারে সন্তুষ্ট হয় না।


তথ্যসূত্র:
——-
1. RSS’ Ram Madhav says Muslims ‘need to give up 3 concepts’: ‘Kafir, ummah, jihad to kill’
https://tinyurl.com/5xkvc3sj
2. অবিভক্ত ভারত গঠনের স্বপ্ন দেখছেন বিজেপি নেতা রাম মাধব
https://tinyurl.com/42hm9sxp
3. মুসলিমরা কাফির জেহাদ উম্মাহর ধারণা বদলাক, মন্তব্য আরএসএস নেতা রাম মাধবের
https://tinyurl.com/42fm3sfj

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন