মালিতে আল-কায়েদার হামলায় ১৩ গাদ্দার সেনা নিহত, বন্দী এক

ত্বহা আলী আদনান

0
484

পশ্চিম আফ্রিকার দেশ মালির গাও রাজ্যে ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের এক হামলায় অন্তত ১৩ সেনা নিহত হয়েছে বলে জানা গেছে। আঞ্চলিক সূত্র থেকে জানা যায়, গত ২৪ জুন মালির গাও রাজ্যে একটি অতর্কিত হামলার শিকার হয়েছে দেশটির গাদ্দার সামরিক বাহিনী। যাতে অন্তত ১৩ সেনা নিহত হয়েছে। এবং বাকি সৈন্যরা কোনরকম নিজেদের জীবন নিয়ে পালিয়েছে।

সূত্র মতে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ যোদ্ধারা বরকতময় এই হামলাটি চালিয়েছেন। তাঁরা সামরিক বাহিনীর একটি কনভয় টার্গেট করে প্রথমে বোমা বিস্ফোরণ ঘটান। বিস্ফোরণের পর সেনারা যখন রাস্তা পরিষ্কার করতে সাঁজোয়া যান থেকে বের হয়, তখনই সেনাদেরকে টার্গেট করে ভারী ও মাঝারি অস্ত্র দ্বারা হামলা চালান মুজাহিদগণ। ফলশ্রুতিতে গাদ্দার মালিয়ান সামরিক বাহিনী ব্যপক ক্ষয়ক্ষতির শিকার হয়।

জেএনআইএম সংশ্লিষ্ট একটি সূত্র নিশ্চিত করেছে যে, মুজাহিদদের উক্ত হামলায় ১৩ সেনা নিহত এবং আরও বহু সংখ্যক সেনা আহত হয়। আর বাকি কাপুরুষ সৈন্যরা পালিয়ে যায়। তবে তাদের এক সৈন্যকে বন্দী করতেও সক্ষম হন মুজাহিদগণ।

অভিযান শেষে মুজাহিদগণ বেশ কিছু গনিমত লাভ করেন। যার মধ্যে রয়েছে ২টি গাড়ি সহ 12.7x108mm NSV, 14.5x114mm KPV HMGs, 56(-1) AK রাইফেল, AK-103 রাইফেল, Type 69 RPG, চাইনিজ 14.5x114mm এবং API-T গোলাবারুদ।

মুজাহিদদের প্রাপ্ত গনিমতের কয়েকটি দৃশ্য –

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন