কানাডা থেকে ‘মুসলিমদের হত্যার আহ্বান’ হিন্দুত্ববাদী নেতা রন ব্যানার্জির

0
473

কানাডায় হিন্দুত্ববাদী নেতা রন ব্যানার্জি মুসলিমদের হত্যার আহ্বান জানিয়েছে। সে বলেছে “আমি ভারতের প্রজাতন্ত্রে মুসলিমদের হত্যা করাকে সমর্থন করি। কারণ তারা মরার যোগ্য।” হিন্দু আধিপত্যবাদী রন ব্যানার্জির মন্তব্যগুলি হিন্দুত্ববাদী সন্ত্রাসী দল আরএসসের প্রকৃত এজেন্ডা বহন করে।

গত শুক্রবার (২৪/০৬/২২) কানাডা থেকে একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়, যেখানে হিন্দু সম্মেলনের নির্বাহী পরিচালক রন ব্যানার্জি ভারতে মুসলিমদের গণহত্যার আহ্বান জানিয়েছে। ক্লিপটি ‘বিট অফ দ্য নর্থ’ নামে পরিচিত একটি কানাডিয়ান-ভিত্তিক ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়।

ভিডিওতে, হিন্দুত্ববাদী রন ব্যানার্জি ভারতের অসহায় অভিভাবকহীন মুসলিম সংখ্যালঘুদের বিরুদ্ধে অত্যন্ত ঘৃণাত্মক এবং গণহত্যার উস্কানিমূলক মন্তব্য করেছে। রন ব্যানার্জী নিজেকে একজন “কট্টর হিন্দু জাতীয়তাবাদী” হিসাবে পরিচয় দিয়েছে, এবং বলেছে যে সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কানাডা এবং ভারত শাসন করতে চায়।

হিন্দুত্ববাদের অলীক নেশায় উন্মাদ ঐ রন আরো বলেছে, “প্রধানমন্ত্রী মোদী মুসলিমদের হত্যা করছে। আমি এই হত্যাকে সমর্থন করি, কারণ তারা মারা যাওয়ার যোগ্য। এটা খুবই ভাল এবং দুর্দান্ত কাজ, এতে আমি গর্বিত।”

কানাডিয়ান সিনেটর – সালমা আতাউল্লাহজান বলেছেন, এই জঘন্য হিন্দুত্ববাদী রন ব্যানার্জিই রাস্তায় প্রকাশ্যে বলছে যে, সে মুসলিমদের হত্যাকে সমর্থন করে। এবং এর ফলে তার কোন বিচার প্রতিক্রিয়ার সম্মুখীন না হওয়াটাই ভয়াবহ। আমরা যদি সত্যিই ঘৃণা ও ইসলামফোবিয়ার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতাম তাহলে তারা এমন কথা মন্তব্য করার সাহস পেত না।

আসলে এটা শুধু রনের একার কথা নয়। হিন্দুত্ববাদীরা সুযোগ পেলেই মুসলিমদের হত্যার করার মনোবাসনা প্রকাশ করছে। তারা যেকোন অজুহাত দিয়ে মুসলিমদের উপর গণহত্যা চালানোর জন্য মুখিয়ে আছে। মুসলিমদেরকেও তাই সতর্কতার সাথে নিজেদের অস্তিত্ব রক্ষার সংগ্রামের প্রস্তুতি নিতে বলে যাচ্ছেন ইসলামি চিন্তাবীদগণ।


তথ্যসূত্র:
——-
1. Canadian Hindu nationalist calls for killing of Muslims, Sikhs in India
https://tinyurl.com/yeaezyh3

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন