বেনিনে ফের আল-কায়েদা প্রতিরোধ যোদ্ধাদের হামলা : নিহত ৩ পুলিশ সদস্য

আলী হাসনাত

0
633

পশ্চিম আফ্রিকার দেশ বেনিনের উত্তরাঞ্চলে সামরিক বাহিনীকে লক্ষ্য করে হামলা অব্যাহত রেখেছেন আল-কায়েদা পশ্চিম আফ্রিকান শাখা জেএনআইএম যোদ্ধারা। সাম্প্রতিক প্রতিরোধ যোদ্ধাদের এক হামলায় আন্তত ২ পুলিশ সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, গতকাল ২৬ জুন ভোর রাতে হালকা ও ভারী অস্ত্র ব্যবহার করে বেনিনে ঐ হামলাটি চালানো হয়। হামলাটি দেশের উত্তরাঞ্চলে দাসারি এলাকায় কাছে একটি থানা লক্ষ্যবস্তু করে চালানো হয়েছিল।

সূত্র মতে, আল-কায়েদার ইসলামি প্রতিরোধ যোদ্ধারা অভিযানের সময় হাতে বহনযোগ্য অস্ত্র ব্যাবহার করেছেন। প্রতিরোধ যোদ্ধাদের এই হামলায় দেশটির ২ পুলিশ সদস্য নিহত হয়েছে। বরকতময় এই অভিযানে অপর ১ পুলিশ সদস্যও গুরুতর আহত হয়।

উল্লেখ্য, সম্প্রতি বেনিনের উত্তরাঞ্চলে দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে হামলার ঘটনা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। শত্রুদের বিরুদ্ধে চালানো এসকল অভিযানের সিংহভাগই চালানো হচ্ছে প্রতিবেশি দেশগুলোর সীমান্ত অঞ্চল থেকে। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এসকল এলাকাগুলোতে আল-কায়েদা পশ্চিম আফ্রিকা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের (জেএনআইএম) বীর প্রতিরোধ যোদ্ধারা বেশ সক্রিয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন