প্রকাশিত হলো “গৌরবের ভূমি থেকে” শিরোনামের অত্যন্ত আকর্ষণীয় ভিডিও সিরিজ ৮

ত্বহা আলী আদনান

2
2668

বর্তমান বিশ্বে ইসলামি প্রতিরোধ বাহিনীগুলোর মধ্যে সবচাইতে দুর্ধর্ষ ও কার্যকর বাহিনী হিসেবে দেখা হয় আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাবকে। প্রতিরোধ বাহিনীটি বছরের পর বছর ধরে পশ্চিমা বিশ্ব, ইউরোপীয় বাহিনী ও আফ্রিকান জোটগুলোর বিরুদ্ধে লড়াই করে আসছে। এই দীর্ঘ লড়াইয়ের ফলে দলটি বুঝেছে কিভাবে নিজেদের চাইতে কয়েকগুণ শক্তিশালী শত্রুর বিরুদ্ধে যুদ্ধের ময়দানে টিকে থাকা যায় এবং আন্তর্জাতিক অমুসলিম শত্রুজোটগুলোকে পরাজিত করতে হয়।

আর এই দীর্ঘ যুদ্ধের অভিজ্ঞতা থেকে আশ-শাবাব হয়ে উঠেছে সবচাইতে পারদর্শী, বিচক্ষণ, চতুর এবং সবচাইতে সক্ষম ইসলামি প্রতিরোধ বাহিনীগুলোর মধ্যে অন্যতম। তাঁরা শত্রুর দুর্বলতা ও ভুলগুলোকে সবসময়ই সর্বোচ্চ কাজে লাগিয়ে সামরিক অপারেশন থেকে চালিয়ে কৌশলগত সুবিধা লাভ করে থাকেন।

এই দীর্ঘ সময়টাতে প্রতিরোধ বাহিনীটি নিজেদের সক্ষমতা বজায় রেখেই আন্তর্জাতিক, আঞ্চলিক ও দেশের অভ্যন্তরীণ শত্রুর বিরুদ্ধে বীরত্বের সাথে লড়াই চালিয়ে যাচ্ছে। আশ-শাবাব তাঁর শত্রুকে দুর্বল করতে কখনো কখনো একযোগে আবার কখনো কখনো পৃথক পৃথক অপারেশন পরিচালনা করে থাকে, যে অভিযানগুলোতে বহু সংখ্যক কুফ্ফার ও গাদ্দার শত্রুসেনা নিহত এবং আহত হচ্ছে।

আর এমনই কিছু বীরত্বপূর্ণ অভিযান নিয়ে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব কর্তৃক প্রকাশিত হয়েছে অত্যন্ত আকর্ষণীয় একটি ভিডিও। যা দলটির অফিসিয়াল আল-কাতাইব মিডিয়া থেকে “গৌরবময় ভূমি থেকে- ৮” শিরোনামে প্রচারিত হয়েছে।

দীর্ঘ ৪৫ মিনিটের এই ভিডিওটিতে স্থান পায় দলটির যোদ্ধাদের পরিচালিত কিছু সামরিক অভিযান এবং বিভিন্ন এলাকায় যোদ্ধাদের ভ্রমনের দৃশ্য সমূহ। তবে ভিডিওটির বড় একটি অংশ জুড়েই স্থান পেয়েছে সোমালিয়ার গারিসা থেকে বারি অঞ্চল পর্যন্ত সারা দেশে শত্রুদের বিরুদ্ধে পরিচালিত বিভিন্ন বড় ও দুর্দান্ত অভিযান।

এসব অভিযানের মাধ্যমে সোমালি গাদ্দার সামরিক বাহিনী ছাড়াও সেক্যূলার তুরস্ক ও ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রশিক্ষিত সৈন্যদেরকেও টার্গেট করেন মুজাহিদগণ। এছাড়াও সীমান্ত পেড়িয়ে প্রতিবেশি কেনিয়াতেও ক্রুসেডার বাহিনীর বিরুদ্ধে মুজাহিদদের পরিচালিত অভিযানগুলো দেখানো হয়েছে ভিডিওটিতে।


আকর্ষণীও এই ভিডিওটি নীচের যেকোনো লিংক থেকে ডাউনলোড করুন –

Full HQ (2.24 GB)
https://archive.gnews.to/index.php/s/Zw5R2JXisDeisTD

HQ (1 GB)
https://archive.gnews.to/index.php/s/8pwL5MFsXQ8sQBp

MQ (483.15 MB)
https://archive.gnews.to/index.php/s/GZxsKZZG5zaHqdc

https://file.fm/u/qn4mnm3xx

LQ (82.71 MB)
https://archive.gnews.to/index.php/s/22tJNqc2dTHySMS

https://file.fm/u/83ftzbw2x

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন