আবারও এক ইহুদি নাগরিকের মদিনায় অনুপ্রবেশ, বনু-নাজির গোত্রের জন্য প্রার্থনা

ইউসুফ আল-হাসান

1
787

সম্প্রতি এক ইহুদি সাংবাদিক নির্বিঘ্নে পবিত্র মক্কায় ঘুরে বেড়ানোর পর এবার অন্য এক ইহুদি রাব্বি মদিনা ও উহুদ পর্বতে প্রবেশ করে প্রার্থনা করার দাবি করেছে।

বার্তা সংস্থা ডোম (ডকুমেন্টিং অপরেইজন এগেইনস্ট মুসলিম) এর মাধ্যমে জানা যায়, এই ইহুদির নাম জেকব হারজোগ। সে নিজেকে সৌদি আরবের প্রধান রাব্বি হিসেবে পরিচয় দিয়েছে। সোশ্যাল মিডিয়ায় সে মদিনা ও উহুদ পর্বতে প্রার্থনার ছবি আপলোড করেছে।

এমনকি রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সময়ে মদিনায় বসবাসকারী বনু নাজির গোত্রের এক ইহুদির জন্যও প্রার্থনা করেছে সে।

উল্লেখ্য যে, গত ২০ জুলাই মক্কায় একজন ইহুদি সাংবাদিকের ভিডিও ভাইরাল হয়েছিল, যেখানে দেখা গেছে সেই ইহুদি সাংবাদিক বলছে “দ্যা ড্রিম কেম ট্রু” অর্থাৎ “স্বপ্ন সত্যি হলো।” এমনকি সেই সাংবাদিকের মুসলিমদের হজ চলাকালীন আরাফার পাহাড়ে ঘোরার ক্লিপ্‌সও দেখা যায়।

অনেকেই এখন এই প্রশ্ন তুলছেন যে, পৃথিবীর সবচাইতে বেশি নির্যাতিত উইঘুর মুসলিমরাও যখন সৌদি প্রশাসনের নজরদারি থেকে বাঁচাতে পারেনি৷ তাদেরকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে। তাহলে সৌদি সরকার কেন ইহুদিদের গ্রেফতার না করে পবিত্র ভূমিতে প্রবেশের সুযোগ দিচ্ছে?

সম্প্রতি কথিত উন্নয়নের অযুহাতে পবিত্র নগরীময় সৌদি আরবকে ইউরোপের রং-ঢং এ সাজানোর চেষ্টা করছে ইহুদিদের দালাল সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান। সে পবিত্র ভূমিতে ইসলামি বিধি-নিষেধের তোয়াক্কা না করে ইউরোপ থেকে নর্তকী এনে উদ্দাম নাচানাচির ব্যবস্থা করেছে। মুসলিম পর্দানশীন নারীদের ঘর থেকে বের হবার ব্যবস্থা করেছে। হক্কানী আলিম উলামাদের গ্রেফতার করে বছরের পর বছর ধরে কারাগারে আটকে রেখেছে। রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর নিষেধাজ্ঞা সত্বেও বর্বর ইহুদিদের পবিত্র নগরীতে প্রবেশ করার অনুমতি দিয়েছে। যা মুসলিম জাতির জন্য চরম অবমাননা হিসেবে দেখছেন বিশেষজ্ঞ আলিমগণ।


তথ্যসূত্র:
______
1. Jacob Herzog, who describes himself as the ‘Chief Rabbi of SaudiArabia’, posted videos and pictures of himself praying at Mount Uhud and Madina-
https://tinyurl.com/ykfd6dpy
2. Uighur scholar arrested in Saudi Arabia at risk of deportation to China-
https://tinyurl.com/yc6326nz

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধজেরুজালেমে ফিলিস্তিনি নারীকে অপমান, আরবজাতিকে জারজ সন্তান বলে গালি
পরবর্তী নিবন্ধউত্তরপ্রদেশে ‘লাভ জিহাদ’ মামলায় মুসলিম ব্যবসায়ীকে ফাঁসাতে হিন্দু নারীকে ভাড়া করেছে দুই হিন্দুত্ববাদী