ঘড়ি চুরির মিথ্যে অভিযোগে হিন্দু শিক্ষকদের পিটুনিতে মুসলিম ছাত্র খুন

উসামা মাহমুদ

0
510

ভারতের উত্তরপ্রদেশের কনৌজের মাদাইয়া গ্রামে ১৫ বছর বয়সী এক মুসলিম ছেলে। সে ৯ম শ্রেণীতে ভর্তি হতে গিয়েছিল। তাকে একটি ঘরে তালাবদ্ধ করে তিন হিন্দু শিক্ষক পিটিয়ে পিটিয়ে খুন করেছে। খুনের বৈধতা দিতে তার উপর একটি ঘড়ি চুরি করার অভিযোগ এনেছে শিক্ষক নামধারী ঐ বর্বর নরপশুরা।

ঘটনার বিবরণে জানা যায়, চিবরামাউ কোতোয়ালির কাসাভা চৌকি এলাকার পশ্চিম মাদাইয়া গ্রামের বাসিন্দা দিলশান ২৩ শে জুলাই রামলীলা ময়দানের আরএস ইন্টার কলেজে নবম শ্রেণিতে ভর্তির জন্য যায়। মুসলিম ছাত্রটির পিতা বলেছেন, শিবকুমার যাদব নামে এক উগ্র হিন্দুত্ববাদী শিক্ষক দিলশানের বাবাকে ফোন করে এবং তার উপর একটি ঘড়ি চুরি করার অভিযোগ করে।

অভিযোগ আনার পর সেই হিন্দুত্বাবাদী এবং তার সহকর্মী শিক্ষক প্রভাকর এবং বিবেক যাদব মুসলিম ছাত্রটিকে একটি ঘরে তালাবদ্ধ করে নির্দয়ভাবে মারধর করে। মারাত্মক পিটুনির কারণে গত ২৫ জুলাই মঙ্গলবার দিলশান ওরফে রাজা কানপুরের একটি হাসপাতালে মারা যান।

এমন তুচ্ছ সব কারণ দেখিয়েই হিন্দুত্ববাদীরা দিনে-দুপুরে মুসলিমদের খুন করছে। মুসলিমদের জান-মালের নিরাপত্তা যেন হিন্দুত্ববাদীদের ঐচ্ছিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। তারা ইচ্ছা করলেই কাউকে জখম করছে কিংবা খুন করছে, মালামাল ধ্বংস করছে বা আগুন লাগিয়ে পুড়িয়ে দিচ্ছে। মুসলিম নিধনে সকল ক্ষেত্রেই তারা তাদের কাজকে জায়েজ করার জন্য নানান অযৌক্তিক অজুহাত দাড় করাচ্ছে। পরে হিন্দুত্ববাদী পুলিশ এসে আবার তাদের এসব ভিত্তিহীন দাবির পক্ষ নিয়ে মুসলিমদের উপরেই চড়াও হচ্ছে, তাদেরকে গ্রেফতার-গুম-খুন করছে।

ভারত-বাংলাদেশ সর্বত্রই যেন মুসলিম নিধনের এই জঘন্য খেলায় মেতেছে হিন্দুত্ববাদী অপশক্তি ও তাদের দেশি-বিদেশি দোসরেরা। এলক্ষ্যে তারা এমনকি নবী-অবমাননার মত জঘন্য কাজের আশ্রয় পর্যন্ত নিচ্ছে, যাতে করে, মুসলিমদের ক্ষেপিয়ে মাঠে নামিয়ে হত্যাযজ্ঞ কায়েম করা যায়, আর এর সঠিক অজুহাতও যেন দাড় করানো যায়।

উগ্র হিন্দুরা এসব দুঃসাহস একমাত্র এই কারণেই করতে পারছে যে, দশকের পর দশকের ষড়যন্ত্র-গাদ্দারি আর তন্ত্র-মন্ত্রে আটকে থেকে মুসলিমরা আজ সকল ক্ষেত্রে দুর্বল হয়ে পড়েছে। অপরদিকে মুসলিমদেরকে কথিত অসাম্প্রদায়িকতা আর প্রগতিশীলতার নামে ধর্ম থেকে দূরে সরিয়ে দুর্বল ও বিভক্ত করে হিন্দুত্ববাদীরা পর্দার আড়ালে ব্যাপক শক্তি সঞ্চার করেছে। গোটা উপমহাদেশে তীব্র উত্থান ঘটেছে হিন্দুত্ববাদী অপশক্তির। তাই ইসলামি বিশ্লেষকগণ মুসলিমদেরকে হিন্দুত্ববাদী অপশক্তির বিষদাঁত ভেঙ্গে দিতে নববী মানহাজ অনুযায়ী সময়োপযোগী প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।


তথ্যসূত্র:
——–
1. Muslim student beaten to death by teachers for ‘stealing’ watch
https://tinyurl.com/yrza9cr5

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন