মুসলিম ব্যবসায়ীকে কুপিয়ে খুন করলো উগ্র হিন্দুরা

আবু উবায়দা

1
447

কর্ণাটকের দক্ষিণ কন্নড় জেলার সুরথকাল অঞ্চলের একটি কাপড়ের দোকানের ভিতর ২৩ বছর বয়সী মুহাম্মাদ ফাজিলকে কুপিয়ে খুন করেছে উগ্র হিন্দুত্ববাদীরা। খুনের ঘটনাটি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ার পর দেখা যায় সেখানে হামলাকারীরা ছিল চারজন এবং প্রত্যেকেই ছিল মুখোশধারী।

নিহত মোহাম্মাদ ফাজিল একজন স্থানীয় ব্যবসায়ী। পুলিশ জানায়, ফাজিল তাঁর এক বন্ধুর সাথে একটি কাপড়ের দোকানের সামনে কথা বলছিলেন। ঠিক এমন সময় তাঁর ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। তারা ফাজিলকে একটি চাপাতি দিয়ে তাড়া করে এবং দোকানের ভিতরে নিয়ে গিয়ে ফাজিলকে কুপিয়ে খুন করে। অন্যান্য দোকানের কর্মীরা তখন দূর থেকে বিভিন্ন বস্তু ছুঁড়ে মেরে সেই সন্ত্রাসীদের থামানোর চেষ্টা করে, তবে তারা ব্যর্থ হয়।

উক্ত হত্যাকাণ্ডের উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে জানা না গেলেও বিশেষজ্ঞগণ মনে করছেন, ফাজিলের হত্যার সাথে গত ২৬ শে জুলাই সন্ধ্যায় সেই জেলার সুলিয়া অঞ্চলে এক বিজেপি যুব কর্মীকে হত্যা করার বিষয়টির যোগসূত্র রয়েছে। উক্ত ঘটনার জন্য ভারতের সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি এবং বিভিন্ন মুসলিম দলগুলো আরএসএস এর সন্ত্রাসীদের দায়ী করেছে।

এদিকে এই ঘটনার জন্য উগ্র হিন্দু সন্যাসি ঋষি কুমার শামি মন্তব্য করেছে যে, তাদের লোকেরা যদি ফাজিলকে খুন করে থাকে, তাহলে সে ঐ খুনিকে সাধুবাদ জানায়। এথেকেই স্পষ্ট বুঝা যাচ্ছে যে, এই খুনের পেছনে কাদের হাত থাকতে পারে। আর এভাবে প্রকাশ্যে মুসলিম খুনের ঘটনাকে সাধুবাদ জানানো প্রমাণ করে যে, উগ্র হিন্দুরা মুসলিম গণহত্যা শুরু করতে কতটা মুখিয়ে আছে।

মুসলিম বিশেষজ্ঞগণ বলছেন, হিন্দুত্ববাদী ভারত মুসলিমদের গণহত্যার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। তাদের এখন দরকার শুধু একটি ‘অজুহাত’, যার মাধ্যমে তারা মুসলিম গণহত্যাকে জায়েজ প্রমাণ করে তাদের রামরাজ্য কায়েমের কাজ শুরু করে দিতে পারে। এবং তারা যেন বিশ্ববাসীর সামনে প্রমাণ করতে পারে যে, কথিত সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করার জন্যই তারা মুসলিমদের এমন সবক দিচ্ছে।

মুসলিমদেরকে তাই তাঁরা  নিজেদের সামর্থ্য অনুযায়ী আসন্ন এই গণহত্যা মোকাবেলার প্রস্তুতি শুরু করার আহব্বান জানিয়েছেন। কারণ সামনে ভারতের মুসলিমদের জন্য অপেক্ষা করছে ভয়াবহ দিন। তাই সে সময় টিকে থাকতে হলে তাদের অবশ্যই এখনই প্রস্তুতি নেওয়া শুরু করা জরুরী।


তথ্যসূত্র :
———
1. Mangaluru: Muslim Man Hacked to Death By Masked Assailants Inside Clothing Store
https://tinyurl.com/mr33pvv5
https://tinyurl.com/4ebuzuf3
https://tinyurl.com/nhdf24ma

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন