শাম | আবারও রাশিয়ান বোমা হামলায় নিহত ২ শিশু, আহত অপর ২ বেসামরিক মুসলিম

ইউসুফ আল-হাসান

0
539

সিরিয়ায় দখলদার রাশিয়ার মুসলিম গণহত্যা অব্যাহত রয়েছে। গতকাল ৩০ জুলাই রাশিয়ান হামলায় ২ শিশু নিহত ও ২ জন বেসামরিক মানুষ গুরুতর আহত হয়েছেন। আহতদের একজন নিহত শিশুর পিতা।

গত ২১ জুলাই সন্ত্রাসী রাশিয়ান হামলায় একই পরিবারের ৪ ভাইবোন সহ অন্তত ২১ জন হতাহত হয়েছিল। এ ঘটনার রেষ না কাটতেই আবারও বর্বর হামলা চালাল রাশিয়া।

কথিত সন্ত্রাসবাদ দমনের অযুহাতে নিরপরাধ মুসলিম শিশুদের গণহারে হত্যা করই যাচ্ছে ইরান-রাশিয়া-আসাদ-হিজবুলাহ জোট৷ এরপরও এ ঘটনায় বিশ্ব মিডিয়া ও কথিত মানবাধিকার সংস্থা নিচ্ছে নিরব ভূমিকা। যদিও ইউক্রেন ইস্যুতে নিয়মিতই সরব তারা।

এমনকি, ইউক্রেনে রাশিয়ান হামলায় মানবাধিকার লঙ্ঘনের কারণে বিভিন্নভাবে বিধিনিষেধ চাপিয়ে দিয়েছে ইউরোপিয়-পশিমারা। ইউক্রেনের নাগরিকদের নীল চোখওয়ালা ইউরোপীয় সভ্য মানুষ গণ্য করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে৷ বিপরীতে সিরিয়াতে একই রাশিয়া মুসলিমদের গণহারে হত্যা করে যাচ্ছে, সেব্যাপারে কিছুই বলছে না তারা। সিরিয়ান নারী-শিশুদের শরনার্থী হিসেবে আশ্রয় দিতেও নারাজ ছিল এই বর্বর পশ্চিমারা। এমনকি শরনার্থী নারী-শিশুদের সাগরে ডুবিয়ে মেরেছে অনেক ‘সভ্য’ ইউরপিয়ান দেশ। মাঝেমধ্যেই সাগর কিনারায় ভেসে উঠেছে ছোট্ট শিশু আইলান কুর্দিদের লাশ।

এ অবস্থায় বিশ্বের সকল মাজলুম মুসলিমদের উদ্ধার করতে মুসলিম জাতীকে নববী মানহাজ অনুসরণ করে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন মুসলিম বিশেষজ্ঞগণ।



তথ্যসূত্র :

———
1. Today, July 30, two children were killed and two men injured after the regime’s forces and Russia bombed Kafer_Tall village with artillery shelling in the western countryside of Aleppo.-
https://tinyurl.com/wnxm8aph

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারতে মুসলিমদের বিরুদ্ধে প্রস্তুতি নিতে হিন্দুদের আহ্বান কর্ণাটকের হিন্দুত্ববাদী নেতার
পরবর্তী নিবন্ধমধ্যপ্রদেশে স্কুল পাঠ্যক্রম থেকে মুঘল শাসকদের ইতিহাস বাদ দেওয়ার সিদ্ধান্ত