শাম | আবারও রাশিয়ান বোমা হামলায় নিহত ২ শিশু, আহত অপর ২ বেসামরিক মুসলিম

ইউসুফ আল-হাসান

0
283

সিরিয়ায় দখলদার রাশিয়ার মুসলিম গণহত্যা অব্যাহত রয়েছে। গতকাল ৩০ জুলাই রাশিয়ান হামলায় ২ শিশু নিহত ও ২ জন বেসামরিক মানুষ গুরুতর আহত হয়েছেন। আহতদের একজন নিহত শিশুর পিতা।

গত ২১ জুলাই সন্ত্রাসী রাশিয়ান হামলায় একই পরিবারের ৪ ভাইবোন সহ অন্তত ২১ জন হতাহত হয়েছিল। এ ঘটনার রেষ না কাটতেই আবারও বর্বর হামলা চালাল রাশিয়া।

কথিত সন্ত্রাসবাদ দমনের অযুহাতে নিরপরাধ মুসলিম শিশুদের গণহারে হত্যা করই যাচ্ছে ইরান-রাশিয়া-আসাদ-হিজবুলাহ জোট৷ এরপরও এ ঘটনায় বিশ্ব মিডিয়া ও কথিত মানবাধিকার সংস্থা নিচ্ছে নিরব ভূমিকা। যদিও ইউক্রেন ইস্যুতে নিয়মিতই সরব তারা।

এমনকি, ইউক্রেনে রাশিয়ান হামলায় মানবাধিকার লঙ্ঘনের কারণে বিভিন্নভাবে বিধিনিষেধ চাপিয়ে দিয়েছে ইউরোপিয়-পশিমারা। ইউক্রেনের নাগরিকদের নীল চোখওয়ালা ইউরোপীয় সভ্য মানুষ গণ্য করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে৷ বিপরীতে সিরিয়াতে একই রাশিয়া মুসলিমদের গণহারে হত্যা করে যাচ্ছে, সেব্যাপারে কিছুই বলছে না তারা। সিরিয়ান নারী-শিশুদের শরনার্থী হিসেবে আশ্রয় দিতেও নারাজ ছিল এই বর্বর পশ্চিমারা। এমনকি শরনার্থী নারী-শিশুদের সাগরে ডুবিয়ে মেরেছে অনেক ‘সভ্য’ ইউরপিয়ান দেশ। মাঝেমধ্যেই সাগর কিনারায় ভেসে উঠেছে ছোট্ট শিশু আইলান কুর্দিদের লাশ।

এ অবস্থায় বিশ্বের সকল মাজলুম মুসলিমদের উদ্ধার করতে মুসলিম জাতীকে নববী মানহাজ অনুসরণ করে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন মুসলিম বিশেষজ্ঞগণ।



তথ্যসূত্র :

———
1. Today, July 30, two children were killed and two men injured after the regime’s forces and Russia bombed Kafer_Tall village with artillery shelling in the western countryside of Aleppo.-
https://tinyurl.com/wnxm8aph

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন